1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আমরা সবাই কর্মচারী, জনগণই আমাদের কর্তা: পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ২৬ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমাদের সংবিধানে কর্মকর্তা বলে কোন শব্দ নেই। আইনগতভাবে আমরা সবাই কর্মচারী। দেশের জনগণই আমাদের প্রভু, আমাদের কর্তা। তাদেরকে সম্মান করতে হবে। তিনি বলেন, জনগণের সেবা করতে হবে। মনে রাখতে হবে এই দেশের জনগণই এই দেশের মালিক। সুতরাং সরকারি কর্মচারীরা অযথা জনগণের স¤পদ নষ্ট করতে পারবেন না। তাদের প্রধান কাজই জনগণের সেবা করা।
শনিবার (২৫ মার্চ) সকাল ১১ টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে শহীদ তালেব ও কৃপেন্দ্র দাসের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এমএ মান্নান এসব কথা বলেন।
এরপর দুপুর সাড়ে ১২ টায় শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের ঈশাখপুর-শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের ৩ কোটি ৪২ লক্ষ ৪০ হাজার ১ শত টাকা ব্যয়ে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ভালো করেই বুঝেন, একটি দেশে শিক্ষার মানোন্নয়ন যত বেশি হবে সে দেশের মানুষ তত বেশি উন্নত হবে। এজন্য তিনি শিক্ষাখাতকে বেশি গুরুত্ব দিয়ে কাজ করেন। শেখ হাসিনা চান, এ দেশের একজন মানুষও যেন অশিক্ষিত না থাকে। আওয়ামী লীগ সরকারের একটাই লক্ষ, দেশকে নিরক্ষরমুক্ত করা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন সকল প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করতে। আমাদের পরিকল্পনা আছে সকল বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাপড় দিব। আওয়ামী লীগের কাছে শিক্ষা, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের অগ্রাধিকার সর্বাগ্রে।
মন্ত্রী আরো বলেন, সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছেন। চতুর্দিকেই উন্নয়ন। দেশে কোনো ব্যবধান না রেখে উন্নয়ন করবে আওয়ামী লীগ। এমন মাস্টারপ্ল্যান নিয়েই এগুচ্ছে সরকার। দেশে সৌহার্দ্য-সম্প্রীতি বজায় রেখেই দেশের উন্নয়ন করে যাচ্ছে সরকার। তবু এক শ্রেণির অকৃতজ্ঞ মানুষ আছে যারা দেশকে ভালোবাসে না। এরা দেশের শত্রু। দেশে থাকে, দেশের খেয়ে যারা দ্বিমুখী আচরণ করে তাদের প্রতি ভর্ৎসনা ছাড়া আর কিছুই দিতে পারি না। এরা মিথ্যাচার করে বেশি দূর এগুতে পারবে না। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। যার নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। কোনো চক্রান্ত করে এ দেশের উন্নয়ন আটকিয়ে রাখা যাবে না।
তিনি আরও বলেন, দেশের সব শ্রেণির মানুষের কথা ভাবেন প্রধানমন্ত্রী। হাওরবাসীর কথা শুনলেই তিনি গুরুত্ব দিয়ে কাজ করেন। আমরা যখন হাওরের উন্নয়ন বিষয়ক কোনো দাবি তার কাছে জানাই তৎক্ষণাৎ অনুমতি দিয়ে দেন। এর ফলস্বরূপ আজকের এই বন্যা আশ্রয়কেন্দ্র যেটা একই সাথে বিদ্যালয়ের কাজে ব্যবহৃত হবে সেটার উদ্বোধন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ স¤পাদক হাসনাত হোসেন, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী, দরগাপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনির উদ্দিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শাহাদাত হোসেন ভূঁইয়া।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com