1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্কাউটসের মাধ্যমে আদর্শ নাগরিক হিসাবে গড়ে উঠা সম্ভব : জেলা প্রশাসক

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জাগরণী মুক্ত স্কাউটস গ্রুপের ৭ম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করে সুনামগঞ্জ জাগরণী মুক্ত স্কাউটস গ্রুপ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। তিনি বলেন, স্কাউটসের মাধ্যমে আদর্শ নাগরিক হিসাবে গড়ে উঠা সম্ভব। স্কাউটিংয়ের মাধ্যমে নিজের কাজ নিজে করা শেখায়। স্কাউটস যারা করেন তাদের মধ্যে কাজ করার আবেগ সৃষ্টি হয়। তিনি বলেন, সামাজিক কর্মকা-ে ও বিভিন্ন দুর্যোগে আমি স্কাউটসকে কাছে পেতে চাই। এই জন্য আমার সাথে যোগাযোগ রাখতে হবে।
অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (অর্থ ও প্রশাসন) ঢাকার পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। তিনি বলেন, আমি স্কুল জীবন থেকে স্কাউটসকে ভালবেসে এসেছি। নিজেকে নিজে গড়ে তোলতে আমি স্কাউটস করে এসেছি। যার ফলে আজ আমি এই অবস্থানে এসেছি। তিনি বলেন, সকল মানুষ এক গুণে গুণান্বিত হয়নি। ভিন্ন ভিন্ন গুণে মানুষ গুণান্বিত। এটা সৃষ্টিকর্তা নির্ধারণ করে দিয়েছেন। তিনি বলেন, যে দেয় মন, সে পায় ধন। মনোযোগ সহকারে অর্জিত অভিজ্ঞতা শ্রেষ্ঠ শিক্ষা। তিনি বলেন, স্কাউটসরা করোনা, বন্যা এবং বিভিন্ন দুর্যোগের সময় অক্লান্ত পরিশ্রম করেছে। এটা স্কাউটস করার কারণে তাদের আবেগ থেকে করেছে।
তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিশুরা যে বিষয়ে লেখাপড়া করতে চায়, সেই বিষয়ে এগিয়ে দেয়া উচিত। তবে শিশুদের উপর নজরদারি রাখতে হবে।
তিনি বলেন, সকলে নিজেকে জানতে হবে। অচেনাকে চিনতে হবে। জেলা প্রশাসকের উদ্দেশ্যে বলেন, বিগত বন্যায় এই সংগঠনের স্কাউটসদের ড্রেস নষ্ট হয়ে গেছে। এই বিষয়টি বিবেচনায় আনতে।
তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে উৎসাহ উদ্দীপনা নিয়ে এগিয়ে যেতে হবে সকলে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মো. মাছুম আরেফিন, গালর্স ইন রোভার, জাগরণী মুক্ত স্কাউটস গ্রুপের সভাপতি শাহিনা চৌধুরী রুবি, জাগরণী মুক্ত স্কাউটস গ্রুপের সহ-সভাপতি মাইদুল ইসলাম খান মামুন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ স¤পাদক অ্যাড. শামছুল আবেদীন, জেলা সুনামগঞ্জ রোভার স্কাউটস স¤পাদক শাহ আবু নাসের, জাগরণী মুক্ত স্কাউটস গ্রুপের সহ-স¤পাদক আব্দুল কাদির শাওন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জাগরণী মুক্ত স্কাউটস গ্রুপের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. খায়রুল কবির রুমেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ স¤পাদক এ আসান রাজীব। আলোচনা অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।
অনুষ্ঠানে অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে বর্ষপূর্তির কেক কাটেন অতিথিরা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com