1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভালো মানুষ হওয়ার জন্য শিক্ষার বিকল্প নেই : এমপি রতন

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩

জামালগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন, মার্চ হচ্ছে গৌরব ও সংগ্রামের মাস। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির ইতিহাসের গুরুত্বপূর্ণ অংশ।
শনিবার মানসম্মত প্রাথমিক শিক্ষা : অর্জন, প্রতিবন্ধকতা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভা এবং উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে নবনিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এমপি রতন বলেন, তাৎপর্যপূর্ণ মার্চেই আমরা বরণ করছি একঝাঁক নতুন প্রজন্মের শিক্ষকদের। স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মের ভূমিকা অপরিহার্য। যারা নতুন নিয়োগ পেয়েছেন তাদের জন্য রইলো আন্তরিক অভিনন্দন। দেশের অগ্রগতির মূল চালিকা শক্তি হলো শিক্ষা। জাতির উন্নয়ন ও সামনের দিকে এগিয়ে যাওয়া নির্ভর করে শিক্ষার উপর। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত, সভ্য।
তিনি বলেন, শিক্ষার প্রয়োজনীয়তা সার্বজনীন ও অপরিহার্য। ভালো মানুষ হওয়ার জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। শুধু একাডেমিক শিক্ষা অর্জন করলে হবেনা, বিকশিত জীবনও গড়তে হবে। পাশাপাশি সুবিধাবঞ্চিত মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে।
জামালগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সভাপতি নূরুল আলম চৌধুরীর ও সভাপতিত্বে সাধারণ স¤পাদক সাফিজ উদ্দিন ও সহকারী শিক্ষক গোলাম আল বেরুনী শুভ্র-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাচনাবাজার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রেজাউল করিম শামীম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এম নবী হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শরীফ উদ্দিন, সহকারী শিক্ষা অফিসার গোলাম রাব্বি জাহান, নোওয়াগাঁও অষ্টগ্রাম ফাজিল মাদ্রাসার সভাপতি মিছবাহ উদ্দিন, শিক্ষক অতুল চন্দ্র তালুকদার, গোলাম সারোয়ার।
অনুষ্ঠানের শুরুতে নবনিয়োগপ্রাপ্ত সহকারী প্রাথমিক শিক্ষকদের ফুল দিয়ে বরণ করেন প্রধান অতিথি এমপি মোয়াজ্জেম হোসেন রতন।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ১১০টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ প্রদান করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com