1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণের আহ্বান

  • আপডেট সময় শনিবার, ১৮ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনাসভা ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) বিকালে সুনামগঞ্জ পৌরসভা চত্বরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট।
জেলা যুবলীগ নেতা সবুজ কান্তি দাস ও অ্যাড. বিমান কান্তি রায়ের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম মানস। স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নোমান বখত পলিন। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আলী আমজদ, অ্যাড. নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু, সাবেক সাধারণ স¤পাদক নবনী কান্ত দাশ, অজয় কান্তি তালুকদার দুলন, অ্যাড. মণীষ কান্তি দে মিন্টু, অ্যাড. কল্লোল তালুকদার চপল, অমল কর, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ঝন্টু তালুকদার, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ স¤পাদক সাজিদুর রহমান, দপ্তর স¤পাদক লিটন সরকার, যুবলীগ নেতা সাজ্জাদ হোসাইন নাহিদ, নিহার রঞ্জন তালুকদার, শুভ বণিক, মামুনুর রশীদ মামুন, সঞ্জিব তালুকদার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খোরশেদুল হাসান খোরশেদ, সাংগঠনিক স¤পাদক আসিফ বখত রাদ, উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক স¤পাদক গৌরব বণিক, পাঠাগার বিষয়ক স¤পাদক দিপ্ত কান্তি দাস, উপ-ধর্মবিষয়ক স¤পাদক দীপ্ত দাস তন্ময় প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, বঙ্গবন্ধুর জন্যই আমার স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বিভিন্ন সময়ে বিভিন্নজন আন্দোলন, সংগ্রাম করেছেন। কিন্তু আমরা বঙ্গবন্ধুর মাধ্যমেই বাংলাদেশকে দেখেছি। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর হাত ধরেই আগামী বাংলাদেশ হবে সুন্দর, উন্নত ও সমৃদ্ধশালী।
সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য আজ আমরা সারা বিশ্বে বীর বাঙালি জাতি হিসেবে পরিচিত। বঙ্গবন্ধুর জন্য আমরা স্বাধীন ভূখ- পেয়েছি। জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নাই। দেশ ও জাতির স্বার্থ রক্ষায় শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।
নূরুল হুদা মুকুট আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা থেকেই আমাকে ও নোমান বখত পলিনকে জেলা আওয়ামী লীগের দায়িত্ব দিয়েছেন। যাতে সুনামগঞ্জ আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হবে। অসাম্প্রদায়িক চেতনায় জাগ্রত হবে। এর প্রমাণ আজকের এই অনুষ্ঠান। বিগত কমিটিকে আমি চ্যালেঞ্জ করে বলতে চাই, এ ধরনের কোনো বড় অনুষ্ঠান সুনামগঞ্জে তারা করতে পারেনি। সামনে আরও বড় বড় রাজনৈতিক কর্মসূচি পালন করা হবে।
আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দলীয়, একক সংগীত, নৃত্য পরিবেশন ও বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা আবৃত্তি করেন ক্ষুদে শিক্ষার্থীরা। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন পৌর আওয়ামী লীগ নেতা সৈকতুল ইসলাম শওকত।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকীর কেক কাটেন অতিথিবৃন্দ।
অপরদিকে শুক্রবার সকাল ৮টায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। দুপুর ১টায় সুনামগঞ্জ সরকারি শিশু পরিবারে এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com