1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই : মেয়র নাদের বখত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

 

স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার বিকল্প নেই। এজন্য শিক্ষার্থীদের স্মার্ট হিসেবে গড়ে তোলতে হবে।

সুনামগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আদর্শ শিশু শিক্ষা নিকেতনের মেধা পুরস্কার, বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বুধবার দুপুরে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফৌজিআরা বেগম শাম্মী।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাদের বখত আরও বলেন, শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ, তারাই আগামীদিনের চালিকাশক্তি। তাদের স্মার্ট করে গড়ে তুলতে আমাদের শিক্ষক এবং অভিভাবকদের আরও আন্তরিক হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। প্রতিটি সেক্টরে উন্নয়ন হচ্ছে। শিক্ষার উন্নয়নে সরকার অত্যন্ত আন্তরিক। ২০১০ সাল থেকে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করে আওয়ামী লীগ সরকার দৃষ্টান্ত স্থাপন করেছে। পৃথিবীতে কোনও দেশ বা সরকারের জন্য এটি একটি অচিন্তনীয় ব্যাপার। বিনামূল্যে বই পাওয়ার ফলে আমাদের শিক্ষার্থীদের ঝরে পড়ার হারও কমে গেছে।

মেয়র নাদের বখত বলেন, বর্তমান সরকারের আমলে আমাদের হাওরাঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের সুনামগঞ্জে মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল কলেজ নির্মাণ হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন করেছে সরকার। তবে এসব কার্যক্রম তখনই সফল হবে, যখন আমাদের সন্তানরা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ এবং মানুষের জন্য কাজ করবে।

আদর্শ শিশু শিক্ষা নিকেতনের সহকারী শিক্ষক পূর্ণা পুরকায়স্থের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. নজরুল ইসলাম শেফু। আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ফেরদৌসী বেগম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার সচিব (অব.) মাহমুদ আলম মামুন, আদর্শ শিশু শিক্ষা নিকেতনের অবসরপ্রাপ্ত শিক্ষিকা ঊষা রাণী রায়, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিকেশ সরকার প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এছাড়া আদর্শ শিশু শিক্ষা নিকেতন থেকে ২০২২ খ্রিস্টাব্দে ৫ম শ্রেণিতে বৃত্তিপ্রাপ্ত ১০জন শিক্ষার্থীকে মেয়র নাদের বখত পুরস্কৃত করেন।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com