1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতিমন্ত্রীর দাবি : অতীতের চেয়ে বাঁধের কাজ ভালো হয়েছে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

 

স্টাফ রিপোর্টার ::

অতীতের চেয়ে এবার হাওরের ফসলরক্ষা বাঁধের কাজ ভালো হয়েছে বলে দাবি করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। বুধবার দুপুরে জগন্নাথপুর উপজেলার নলুয়া হাওরের ফসলরক্ষা বাঁধ পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ ফারুক বলেন, হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণকাজ গত কয়েক বছরের তুলনায় এবার ভালো হয়েছে। শুরু থেকে কাজ বাস্তবায়নের জন্য আমরা অনেক কমিটি গঠন করে কাজ তদারক করেছি। পানিস¤পদ মন্ত্রণালয়ের সচিবসহ কমিটির দায়িত্বশীল ব্যক্তিরা হাওর ঘুরে ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ দেখেছেন। হাওরে ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ এখানো শেষ হয়নি। কাজ চলমান। কিছু কিছু জায়গায় সমস্যা রয়েছে, তা কয়েক দিনের মধ্যেই সমাধান হবে।

আগামী বছরের পরিকল্পনার বিষয়ে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, আগামী বছর সুনামগঞ্জের হাওর এলাকার নদীগুলোসহ ১৯টি নদীর গভীরতা বৃদ্ধির জন্য খনন করা হবে। সে জন্য একটি প্রকল্প প্রক্রিয়াধীন। সেটা বাস্তবায়ন হলে হাওরবাসীর ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণ সমস্যার স্থায়ী সমাধান হবে।

এ সময় হাওর বাঁচাও আন্দোলন কমিটির নেতৃবৃন্দ জগন্নাথপুরের নলুয়ার হাওরের ফসলরক্ষায় ভুরাখালি থেকে হান্দুয়াবিল পর্যন্ত খনন করার দাবি জানালে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এই দাবি বাস্তবায়নের আশ্বাস দেন।

এদিকে প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাওর বাঁচাও আন্দোলনের নেতা শহিদুল ইসলাম বলেন, নলুয়ার হাওরের ভুরাখালি থেকে হান্দুয়াবিল পর্যন্ত এক কিলোমিটার নদী খনন করা হলে প্রতিবছর আট কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণ করতে হবে না। সরকারি অর্থের সাশ্রয় হবে এবং পাশাপাশি অকাল বন্যার ঝুঁকি থেকে রক্ষা পাবে। এ সময় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের (পাউবোর) কর্মকর্তাদের নির্দেশ দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com