1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তি প্রয়োগ বিষয়ক সেমিনার

  • আপডেট সময় শুক্রবার, ৩ মার্চ, ২০২৩

শাল্লা প্রতিনিধি ::
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে শাল্লায় দু’দিনব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহ¯পতিবার দুপুর ১২টায় শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার বাস্তবায়নে ছিল উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেবের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার কালিপদ দাসের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক তরুণ কান্তি দাশ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট দিপু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাশ, শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) হানিফ উদ্দিন, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহীপাল দাশ। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর সায়েন্টিফিক প্রিন্সিপাল সুজিত কুমার বণিক।
স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও স¤প্রসারণ সেমিনারের প্রথম দিনে উপজেলার ৭টি প্রতিষ্ঠানের স্টলে শিক্ষার্থীরা বিজ্ঞানের নানারকম উদ্ভাবনী প্রদর্শন করেন। প্রদর্শনীতে অংশ নেয় শাল্লা সরকারি ডিগ্রি কলেজ, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়, উপজেলা কৃষি সস¤প্রসারণ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর ও বিসিএসআইআর-এর ২টি প্রদর্শনী স্টল।
উল্লেখ্য, দেশের ৮০টি উপজেলায় ধাপে ধাপে এ সেমিনারের আয়োজন করবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com