1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শনির হাওরে বাঁধের কাজ পরিদর্শনে হাওর বাঁচাও আন্দোলনের প্রতিনিধি দল

  • আপডেট সময় বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলার শনির হাওরে বিভিন্ন বাঁধ নির্মাণকাজ পরিদর্শন করেছেন হাওর বাঁচাও আন্দোলনের নেতৃবৃন্দ। মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক স¤পাদক সামছুল হক, জেলা কমিটির সহ-সভাপতি মো. মোদাচ্ছির আলম সুবল, সাবেক ইউপি চেয়ারম্যান বুরহান উদ্দিন, সালাউদ্দিন মুন, শাহ আলম প্রমুখ।
এসময় তারা শনির হাওরের উপপ্রকল্প ৫, ৬, ৭, ৮, ৯, ১০নং প্রকল্পসহ একাধিক প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এ সময় নেতৃবৃন্দ বাঁধ নির্মাণকাজে নিয়োজিত পিআইসি ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেন। তারা বাঁধ নির্মাণকাজের গুণগত মান ঠিক রাখার পাশাপাশি কাজের গতি বাড়াতে সংশ্লিষ্টদের তাগাদা দেন। এছাড়া নির্ধারিত সময়ের দুই মাস পার হওয়ার পরও ৬ ও ৭নং পিআইসিতে কাজ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।
পরিদর্শনকালে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ সামছুল হক বলেন, সুনামগঞ্জ এক ফসলি এলাকা। বোরো ধানের উপর জেলার মানুষসহ দেশের খাদ্য উৎপাদন নির্ভর করে। তাই বোরো ফসলের সুরক্ষা দিতে সরকার কোটি কোটি টাকার বাঁধ নির্মাণ করছে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ শেষ না করলে আমাদের সোনালী ফসল হুমকির মুখে পড়বে এবং সরকারের এই উদ্যোগের সফলতা আসবে না। তাই আর গাফিলতি না করে বাঁধের কাজ দ্রুত শেষ করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com