1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
“স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জ সাহিত্য সংসদ (সুসাস) এর উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত। প্রধান আলোচক ছিলেন হাসন রাজা গবেষক সামারিন দেওয়ান।
সুনামগঞ্জ সাহিত্য সংসদের সভাপতি কবি ও প্রাবন্ধিক শেখ একেএম জাকারিয়ার সভাপতিত্বে ও মিতালী বেগম তালুকদার ও রাহমান তৈয়বের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের কবি ও গীতিকার আলহাজ্ব শেখ এমএ ওয়ারিশ, কবি ও ছড়াকার ইয়াকুব বখত বাহলুল, কবি ও গীতিকার অ্যাড. আমিরুল হক, কবি ও সংগঠক মাসুদ আহমেদ, তাহিরপুর সাহিত্য ও সংগীত সংস্থার সভাপতি কবি মোছায়েল আহমেদ, কবি এস এম শরীয়ত উল্লাহ, কবি মামুন সুলতান, মিজানুর রহমান মিজান, মহসিন কবির, শহিদ মিয়া, ছালিক সুমন, নূরুল হক, নজরুল ইসলাম, একরামুল হক সেলিম, আহমদ আল কবির চৌধুরী, আসাদ বিন সফিক প্রমুখ।
পরে বিকেলে সুনামগঞ্জ সাহিত্য সংসদের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়। কবি ও প্রাবন্ধিক শেখ একেএম জাকারিয়ার সভাপতিত্বে ও কবি ও গীতিকার ওবায়দুল হক মুন্সী’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কবি ও ছড়াকার ইয়াকুব বখত বাহলুল। এছাড়াও বক্তব্য রাখেন জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত অতিথিবৃন্দ। এর আগে কেক কেটে সুসাস-এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করেন অতিথিবৃন্দ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com