1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ইসলামগঞ্জ জামে মসজিদের ভবন নির্মাণকাজ উদ্বোধন

  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
ইসলামগঞ্জ জামে মসজিদের ৩ তলাবিশিষ্ট ভবন নির্মাণ কাজের উদ্বোধন হয়েছে। রবিবার বেলা ১১টায় সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বেড়াজালী বাজারে অবস্থিত এই মসজিদ নির্মাণকাজের উদ্বোধন করেন শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খাঁন।
সুনামগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী ও দৈনিক সুনামকণ্ঠের সম্পাদকম-লীর সভাপতি মো. জিয়াউল হকের অর্থায়নে ৩ হাজার একশত স্কয়ার ফিটের ৩ তলা বিশিষ্ট মসজিদ ভবনের নির্মাণকাজের উদ্বোধন করা হয়।
উদ্বোধন শেষে বেড়াজালী বাজারে গৌরারং ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খাঁন বলেন, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) নিজে মাথায় ইট-পাথর বহন করে মসজিদ নির্মাণ করেছেন। মসজিদ নির্মাণ করে দেয়া ঈমানের লক্ষণ। মসজিদ নির্মাণকারী লোক খোদাভীরু, ঈমানদার এবং ধর্মানুরাগী হয়। যেসব লোক মসজিদ নির্মাণ করে দেয়, তাঁদেরকে ঈমানদার হিসাবে মসজিদই জান্নাতে নিয়ে যাবে। তিনি আরও বলেন, মীর্জা গোলাম আহমদ কাদিয়ানী সকল মানুষের দুশমন। দেশের সকল স্থানে কাদিয়ানীর অনুসারীরা ছড়িয়ে-ছিটিয়ে আছে। এদের কবল থেকে বাঁচতে প্রতিনিয়ত সাবধান থাকতে হবে সকলে।
এসময় এলাকাবাসী একটি মাদ্রাসা নির্মাণ করে দেয়ার দাবি জানালে উপস্থিত বিশিষ্ট ব্যবসায়ী মো. জিয়াউল হক প্রস্তাবটি সাদরে গ্রহণ করে বলেন, ইউসুফপুর গ্রামে নিজস্ব রেকর্ডীয় আড়াই কেয়ার জায়গা আছে মাদ্রাসা ভবন নির্মাণের জন্য। আমার দাদী হাজী আফতারুন নেছার স্মৃতি ধরে রাখতে এবং ইসলামী শিক্ষার প্রসার ঘটাতে তাঁর নামে একটি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হবে।
এই প্রস্তাব গ্রহণ করায় তখন শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খাঁন মাদ্রাসার নামকরণ করে দেন ‘হাজী আফতারুন নেছা হাফিজিয়া মাদ্রাসা’।
পরে বিশিষ্ট ব্যবসায়ী মো. জিয়াউল হকের পিতা মো. নূরুল হকের দ্রুত সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে এবং প্রয়াত স্বজনদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পেশ করেন শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খাঁন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী, মসজিদ ভবন নির্মাণকাজের ঠিকাদার মো. আবুল কাহার, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. আসক আলী, সাধারণ স¤পাদক মোহাম্মদ আলী, মসজিদের ইমাম মো. শওকত আলী, হাজী মুক্তার আলী, আবুল হোসেন, জেলা ইমারত নির্মাণকর্মী সংগঠনের সাবেক সভাপতি শাহজাহান গাজী, মো. আব্দুর রশিদ, সুরুজ আলী, আজির উদ্দিন, রহিম উল্লাহ, নুর হোসেন, নুরু মিয়া, আতর আলীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com