1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে স্মরণসভা পীর হাবিব সাহসী কলম সৈনিক ছিলেন

  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের কৃতীসন্তান, দেশবরেণ্য সাংবাদিক ও কলামিস্ট, বাংলাদেশ প্রতিদিনের সাবেক নির্বাহী স¤পাদক পীর হাবিবুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। রবিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু।
সিনিয়র সহ-সভাপতি সেলিম আহমদ তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম (মানস)।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আল-হেলাল, সাধারণ স¤পাদক হিমাদ্রি শেখর ভদ্র, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি এমরানুল হক চৌধুরী, দৈনিক আজকালের জেলা প্রতিনিধি আমিনুল হক, সাংবাদিক শামছুল কাদির মিসবাহ।
স্মরণসভায় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান একজন সাহসী কলম সৈনিক ছিলেন। সাহসিকতা দিয়ে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানুষের জন্য লিখেছেন, সমকালীন বিষয়ে তার ক্ষুরধার লেখনি দেশব্যাপী আলোচনার জন্ম দিত। তার লেখায় সমাজের কালো শক্তি সবসময়ই ক্ষুব্ধ হত। তিনি তাদের চোখ রাঙানিকে ভয় পেতেন না। স্বাধীনতার সপক্ষে তার অবস্থান ছিল আমৃত্যু। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করেননি। মানুষের বিপদে মানুষের উপকার করার প্রবণতা ছিল তাঁর মাঝে।
এছাড়া আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সদস্য দিলাল আহমেদ, সদস্য শাহরিয়ার সুমন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি কর্ণ বাবু দাস, দৈনিক বাংলার জেলা প্রতিনিধি মোসাইদ রাহাত, ঢাকা প্রকাশের জেলা প্রতিনিধি মনোয়ার চৌধুরী, দৈনিক জাগরণের জেলা প্রতিনিধি পীর জুবায়ের, দৈনিক সুনামকণ্ঠ’র স্টাফ রিপোর্টার আশীষ রহমান, আব্দুল কাইয়ূম প্রমুখ।
পরে পীর হাবিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন সাংবাদিক আমিনুল হক।
উল্লেখ্য, ২০২২ সালের ৫ ফেব্রুয়ারি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পীর হাবিবুর রহমান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com