1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

“সংসদকে ছোটো করতে হিরো আলমকে বিএনপি দাঁড় করিয়েছে”

  • আপডেট সময় রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

 

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতীয় সংসদকে ‘ছোট করতে’ বগুড়ার উপনির্বাচনে হিরো আলমকে বিএনপি প্রার্থী করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের। শনিবার (৪ ফেব্রুয়ারি) কামরাঙ্গীরচর সরকারি হাসপাতাল মাঠে এক শান্তি সমাবেশে এ অভিযোগ করেন তিনি।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আপনি বলেন রাষ্ট্রতন্ত্র ব্যবহার করে হিরো আলমকে হারানো হয়েছে। হায়রে মায়া। হিরো আলমের জন্য এতো দরদ উঠলো ফখরুলের। ফখরুল ভেবেছিল হিরো আলম জিতে যাবে।
হিরো আলমকে বিএনপি প্রতিদ্বন্দ্বী করেছে দাবি করে তিনি বলেন, হিরো আলম এখন জিরো হয়ে গেছে। তারা তো নির্বাচন চায় নাই। হিরো আলমকে বিএনপি দাঁড় করিয়েছে। সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী করেছে বিএনপি। অবশেষে ফখরুলের স্বপ্ন ভঙ্গ।
‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজজনীতি ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।
বিএনপি আন্দোলনের খেলায় হেরে গেছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ স¤পাদক বলেন, তাদের উঁচু গলা নিচু হয়ে গেছে। কী খেলবো তাদের সঙ্গে? বিএনপিকে বলি, ঢাল নাই তলোয়ার নাই, নিধিরাম সর্দারের সঙ্গে খেলতে চাই না। সেই রকম পার্টি দরকার, প্রতিপক্ষ দরকার। আন্দোলনের খেলায় তো পরাজিত হয়ে গেছেন। আর পারবেন না।
আন্দোলনের বেলা চলে গেল উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে মোকাবিলা হবে। আমাদের নেতাকর্মীরা প্রস্তুত। আপনারাও প্রস্তুত হোন। খালি মাঠে আমরা গোল দিতে চাই না। দুর্বল প্রতিপক্ষ চাই না। আসেন আপনারা। শক্তিশালী প্রতিপক্ষ চাই। নির্বাচন ফেয়ার হবে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘সন্ত্রাসী’ আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আপনাদের সন্ত্রাসী নেতাকে বাদ দিয়ে নতুন নেতৃত্ব খুঁজুন। কারণ আপনারা যাকে নেতা হিসেবে মানেন, সেই তারেক রহমান কোনও রাজনৈতিক নেতা নন। তার মধ্যে দুর্নীতি আর হত্যার রাজনীতি ছাড়া আর কিছু নাই। তিনি রাজনীতি করে আসেন নাই। সাবেক প্রধানমন্ত্রীর সন্তান হিসেবে রাজনীতির নেতৃত্ব দিয়েছেন। সে সন্ত্রাসী নেতা হতে পারে, জনগণের নেতা হতে পারে নাই। কাজে ওই নেতৃত্বকে বাদ দিয়ে নতুন নেতৃত্ব খুঁজুন। জনগণের কাছে যান। তাহলে জনগণের কাছে গ্রহণযোগ্যতা আসতে পারে।
বিএনপি সংবিধান মানে না দাবি করে তিনি বলেন, তারা কোনও কিছু মানতে চায় না। বিএনপির নেতাদের বলে দিতে চাই, আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। ভোট বর্তমান সরকারের অধীনে হবে। নির্বাচন কমিশন সেই নির্বাচন পরিচালনা করবে। আপনারা যদি গণতন্ত্রকে খোঁজার জন্য চেষ্টা করেন নির্বাচনে অংশ নেন। রাজপথকে উত্তপ্ত করে আপনারা কোনও ফায়দা হাসিল করতে পারবেন না। এদেশের জনগণের শেখ হাসিনার সঙ্গে আছে। শেখ হাসিনার যত দিন সরকারে আছে, ততদিন বাংলাদেশে নৈরাজ্য করে কেউ পার পাবে না। অহেতুক রাজপথে গণতন্ত্র না খোজে, শাসনতন্ত্রের ভিতরে গণতন্ত্র খুঁজুন।
সরকারে পতনের দাবিতে শনিবার পল্টনে সমাবেশ করে বিএনপি। একই দিন কামরঙ্গীচরে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। যদিও এটিকে পাল্টাপাল্টি বলতে রাজি নন ক্ষমতাসীনরা। গত ১০ ডিসেম্বর থেকে বিএনপির কর্মসূচির দিন রাজধানীতে পৃথক কর্মসূচি দিচ্ছে আওয়ামী লীগ। দলটির নেতারা দাবি করছে জনগণের জানমাল রক্ষায় তারা মাঠে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন।
এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের বলেন, তারা বিএনপির কোন পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত তাদের কর্মসূচি চলমান থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com