1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মোল্লাপাড়ায় হাডুডু প্রতিযোগিতার উদ্বোধন

  • আপডেট সময় রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের সাদকপুর-উছারগাঁও কলিম শাহ বাউল সংঘ (ক্লাব)-এর উদ্যোগে সপ্তাহব্যাপী আবুল আজাদ হাডুডু টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। শনিবার থেকে সাদকপুর-উছারগাঁও কলিম শাহ বাউল সংঘ (ক্লাব) প্রাঙ্গণে এই হাডুডু টুর্নামেন্টের বিভিন্ন দলের প্রতিযোগিতা শুরু হয়েছে।
হাডুডু টুর্নামেন্টের উদ্বোধন করেন সাদকপুর-উছারগাঁও কলিমশাহ বাউল সংঘ (ক্লাবের) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও লন্ডন প্রবাসী মো. আবুল আজাদ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ স¤পাদক আব্দুল হান্নান, কোষাধ্যক্ষ আফরোজ মিয়া, যুগ্ম সাধারণ স¤পাদক ও আমেরিকা প্রবাসী সাজেদ আহমদ ফাহিম, মোল্লাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি পলাশ চন্দ্র দাস, সাধারণ স¤পাদক মো. আবুল হোসেন, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন, সমাজসেবক আল আমিন, ইউপি সদস্য মতিউর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে প্রথম পুরস্কার হিসাবে নগদ একলক্ষ টাকা প্রদান করবেন লন্ডন প্রবাসী সামছুদ্দীন সামাদ। দ্বিতীয় পুরস্কার নগদ ৫০ হাজার টাকা প্রদান করবেন আমেরিকা প্রবাসী সাজেদ আহমদ ফাহিম। তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা প্রদান করবেন লন্ডন প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ফয়সল আহমদ বাচ্চু।
উদ্বোধনী বক্তব্যে কলিম শাহ বাউল সংঘ (ক্লাবের) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও লন্ডন প্রবাসী মো. আবুল আজাদ বলেন, এই এলাকার ঐতিহ্যবাহী খেলা হাডুডু। যুগ যুগ ধরে এই খেলা অনুষ্ঠিত হয়ে আসছে। আমার ব্যক্তিগত উদ্যোগে কয়েক বছর ধরে হাডুডু টুর্নামেন্টের আয়োজন করে আসছি। এই খেলায় একাধিক গ্রামের মানুষের মধ্যে স¤প্রীতির বন্ধন তৈরি হয়েছে। আমি এই ঐতিহ্যকে ধরে রাখতে এবং শিক্ষা-সংস্কৃতিকে এগিয়ে নিতে ও যুব সমাজকে সঠিক পথ দেখাতে আমার সংগঠনের মাধ্যমে এই খেলার আয়োজন করে আসছি। এবার এই টুর্নামেন্টে ৭৫টি দল অংশ নিয়েছে।
সাবেক হাডুডু খেলোয়াড় ও সাদকপুর গ্রামের বাসিন্দা আব্দুল কাদির (৭০) বলেন, এই এলাকার জনপ্রিয় খেলা হাডুডু। গ্রামে গ্রামে দাওয়াত করে এই খেলার আয়োজন করে আসছি পূর্বকাল থেকে।
উছারগাঁও গ্রামের আকিক মিয়া বলেন, এই খেলা অনুষ্ঠানের খবর পেলেই হাজার হাজার মানুষ সমবেত হয়। গত বছর ৬০টি দল হাডুডু খেলায় অংশ নিয়েছিল।
একই ইউনিয়নের তেলিকোণা গ্রামের বাসিন্দা দর্শক আলমগীর হোসেন বলেন, খেলা অনুষ্ঠানের খবর মাইকের প্রচার শুনে আগে থেকে তৈরি হয়ে আজ খেলা দেখতে এসেছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com