1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধোঁয়াশা কেটেছে : ১১ ফেব্রুয়ারিই আ.লীগের সম্মেলন

  • আপডেট সময় রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

ধোঁয়াশা কেটেছে :
১১ ফেব্রুয়ারিই আ.লীগের সম্মেল
বিশেষ প্রতিনিধি ::
গত বছর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে চারবার। সম্প্রতি আবারও আগামী ১১ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করায় নেতাকর্মীরা নড়েচড়ে বসেছেন। নেতৃত্ব প্রত্যাশীরা নানা জায়গায় গিয়ে শুরু করেছেন তদবির। এবারও ঘোষিত তারিখে সম্মেলন হবে কি-না যখন সেই ধোঁয়াশা কাটছিলনা তখনই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টার পোস্ট করে ১১ ফেব্রুয়ারি সম্মেলনের নিশ্চয়তা দিয়েছেন। তাই সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ১১ ফেব্রুয়ারিই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, আগামী ১১ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনের দিন নির্ধারণ করা হয়েছে। ৪ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন তার ফেসবুক আইডিতে সম্মেলনের পোস্টার দিয়ে একটি পোস্ট করেন। তার এই পোস্টে কমেন্ট, লাইক ও শেয়ার করেন অগুণতি নেতাকর্মীরা। সম্মেলনের উদ্বোধন করবেন প্রেসিডিয়াম মেম্বার জাহাঙ্গীর কবীর নানক এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সর্বশেষ ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। সম্মেলনে সভাপতি হিসেবে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে ব্যারিস্টার এম. এনামুলক কবির ইমনের নাম ঘোষণা করেছিলেন তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ২০১৭ সালের ২২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছিল।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বছরের নভেম্বর মাসে জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ তিন দফা ঘোষণা করা হয়। প্রথমে ৩০ নভেম্বর, পরবর্তীতে ৬ ডিসেম্বর, ১১ ডিসেম্বর এবং ২০ ডিসেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। শেষ পর্যন্ত ঘোষিত কোন তারিখেই সম্মেলন করা সম্ভব হয়নি।
এবারের সম্মেলন ঘিরে তেমন আমেজ লক্ষ করা যাচ্ছেনা। প্রচার-প্রচারণাও কম। তবে সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়েও আলোচনা চলছে। অধিকাংশ নেতাকর্মীই মনে করছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পরিবর্তিত হওয়ার সম্ভাবনা কম। তারপরও সভাপতি হিসেবে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, বর্তমান জেলা সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, সহ-সভাপতি ও সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, বর্তমান সহ সভাপতি পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ড. খায়রুল কবির রোমেনের নাম শোনা যাচ্ছে। তাছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের সঙ্গে পৌর মেয়র নাদের বখত, তার ছোট ভাই নোমান বখত পলিন, জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সরকারি অ্যাড. আক্তারুজ্জামান আহমাদ সেলিমের নাম আলোচনায় রয়েছে।
প্রবীণ আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাড. আপ্তাব উদ্দিন বলেন, সম্মেলনের মাধ্যমে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বিশ্বস্তদের নেতৃত্ব দিতে হবে। যারা দলের ও শেখ হাসিনার নির্দেশ বিভিন্ন সময়ে অমান্য করেছে তাদেরকে মূল নেতৃত্বে রাখা উচিত হবেনা।
প্রবীণ আওয়ামী লীগ নেতা ও দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ইদরিস আলী বীরপ্রতীক বলেন, সামনে আমাদের জন্য কঠিন দিন আসছে। তাই আমাদেরকে আগামী নেতৃত্ব বাছাই করতে এই দিকটা লক্ষ্য রেখে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের আদর্শধারীদের জড়ো করতে হবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যরিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, আগামী ১১ ফেব্রুয়ারি সম্মেলন ধরে নিয়ে আমরা কাজ শুরু করেছি। সম্মেলনের পোস্টার চূড়ান্ত করে আমরা প্রিন্টেও দিয়েছি। এবারও উৎসবমুখর পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হবে হবে এবং সম্মেলনে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত, আস্থাভাজন এবং দলের আদর্শ ও নীতির প্রতি সদাঅবিচল নেতৃবৃন্দই বেরিয়ে আসবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com