1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সব আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকদের ডেকেছে বার কাউন্সিল

  • আপডেট সময় শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
আদালতের সঙ্গে জেলা আইনজীবী সমিতির ‘অপ্রীতিকর পরিস্থিতি’র প্রেক্ষাপটে বর্ধিত সাধারণ সভা ডেকেছে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল। সভায় সারাদেশের সব আইনজীবী সমিতির সভাপতি, স¤পাদক ও সাধারণ স¤পাদকদের থাকতে বলা হয়েছে। সম্প্রতি বার কাউন্সিল এ বিষয়ে একটি নোটিশ দিয়েছে।
সভার পর বার কাউন্সিলের নেতারা ব্রাহ্মণবাড়িয়ার জেলা বারে যাবেন। সেখানে আইনজীবীদের সঙ্গে বসে শান্তিপূর্ণ সমাধান করার কথা জানিয়েছেন বার কাউন্সিলের কমপ্লায়েন্ট অ্যান্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।
বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমানের সইয়ে দেওয়া ওই নোটিশে বলা হয়, ২৮ জানুয়ারি বেলা ১১টায় বাংলাদেশ বার কাউন্সিলের একটি বর্ধিত সভা কাউন্সিল ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হবে।
সম্প্রতি বিভিন্ন জেলায় বিচারকদের সঙ্গে আইনজীবীদের দুর্ব্যবহারের বিষয়টি আলোচনায় আসে। এরপর খুলনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়া ও নীলফামারীর সংশ্লিষ্ট বিচারকরা বিষয়টি সুপ্রিম কোর্টকে লিখিতভাবে জানান।
প্রধান বিচারপতি বিষয়টি বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপনের নির্দেশ দেন। সে অনুযায়ী খুলনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীদের তলব করেন হাইকোর্ট।
এর মধ্যে খুলনা ও পিরোজপুরের সংশ্লিষ্ট আইনজীবীরা এসে ক্ষমা প্রার্থনা করেন। তখন আদালত তাদের সতর্ক করে ক্ষমা করে দেন। আর ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা হাইকোর্টে হাজির হয়ে সময়ের আবেদন করেন।
গত ২৩ জানুয়ারি ওই মামলার শুনানির সময় আদালতে সাঈদ আহমেদ রাজা বলেন, ২৮ জানুয়ারি বার কাউন্সিল একটি বর্ধিত সভা ডেকেছে। জেলা বারের নেতাদের ডাকা হয়েছে। বার কাউন্সিল কমিটির সবাই থাকবেন। আমরা মেসেজটা দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার যাচ্ছি। আশা করি বিষয়টির সমাধান হবে ।
রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, বার কাউন্সিলের সদস্য আমাদের সভার কথা বলেছেন। আমাদের মিটিংয়ের পর ব্রাহ্মণবাড়িয়ায় যাব। সেখানে আইনজীবীদের সঙ্গে বসে পরিস্থিতি কাম ডাউন (শান্ত) করব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com