1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাল্লায় ৩দিনব্যাপী হরিনাম সংকীর্তন শুরু

  • আপডেট সময় বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

শাল্লা প্রতিনিধি ::
শাল্লায় ৩দিনব্যাপী (২৪ প্রহর) হরিনাম সংকীর্তন শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে হরিনাম সংকীর্তন মঞ্চে শ্রীমদ্ভগবদ গীতা পাঠের মধ্যদিয়ে ৩দিনব্যাপী ৪৩তম শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞানুষ্ঠানের শুভারম্ভ হয়েছে বলে জানিয়েছেন হরিনাম সংকীর্তন ঘুঙ্গিয়ারগাঁও বাজার আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত হয় হরিনাম সংকীর্তনের শুভ অধিবাস। রাত ৮টায় শাল্লা সদরে অবস্থিত ঘুঙ্গিয়ারগাঁও গ্রাম সংলগ্ন দাঁড়াইন নদীর পশ্চিম তীরে সংকীর্তন মঞ্চে দিরাই উপজেলার শ্রীকৃষ্ণ চৈতন্য স¤প্রদায় অধিবাস দিবসের কীর্তন পরিবেশন করে।
আজ ২৫ জানুয়ারি সূর্যোদয়ের পূর্বে শুরু হবে উপজেলার সবচেয়ে বৃহৎ এই নাম সংকীর্তন অনুষ্ঠান। নাম সংকীর্তন পরিবেশন করবেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত ৬টি কীর্তনীয়া দল। একাধারে ৭২ঘণ্টাব্যাপী নাম সংকীর্তন পরিবেশনে রয়েছে যশোর জেলার ভক্ত হরিদাস স¤প্রদায়, খুলনার মা জয়ন্তী সম্প্রদায়, গোপালগঞ্জের মা তুলসী সম্প্রদায়, হবিগঞ্জের ভগবতী স¤প্রদায়, সুনামগঞ্জের অর্চনা সম্প্রদায় ও বৈষ্ণব সুন্দর সম্প্রদায়। ২৮ জানুয়ারি দধিভঙ্গের মাধ্যমে শেষ হবে ৩দিনব্যাপী মহানাম যজ্ঞের অনুষ্ঠান।
এ বিষয়ে হরিনাম সংকীর্তন ঘুঙ্গিয়ারগাঁও বাজার আঞ্চলিক ভক্তবৃন্দ কমিটির সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাস বলেন, ২৫, ২৬ ও ২৭ জানুয়ারি বিশ্ব মানবতার শান্তি কামনায় ৩দিনব্যাপী হরিনাম সংকীর্তনের সূচনা হতে যাচ্ছে শুভ অধিবাসের মধ্যদিয়ে। আমরা পৃথিবীর প্রতিটি ধর্ম ও বর্ণের সকল মানুষের মঙ্গল কামনা করবো এই কীর্তন মহোৎসবে। ৪৩তম হরিনাম সংকীর্তন অনুষ্ঠানে প্রতি বছরই বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত প্রায় লাখ মানুষের সমাগম ঘটে। এবারও লাখ মানুষের পদচারণায় মুখরিত হবে শাল্লা সদরের এ নাম সংকীর্তন অঙ্গন। প্রতি বছরের ন্যায় এবছরও উৎসব মুখর এবং শান্তিপূর্ণভাবে হরিনাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংকীর্তন কমিটির সাধারণ স¤পাদক মনোজ কান্তি সরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com