1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বেরীগাঁও-কৃষ্ণনগর-মঙ্গলকাটা সড়কের বেহাল অবস্থা

  • আপডেট সময় শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
চলতি বছরের ভয়াবহ বন্যায় সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের বেরীগাঁও-কৃষ্ণনগর সড়কের বেহাল অবস্থা হয়েছে। এই গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত মেরামতের দাবি স্থানীয়দের।
স্থানীয়রা জানান, বেরীগাঁও পয়েন্ট থেকে শুরু হয়ে নলুয়া হয়ে কৃষ্ণনগর পয়েন্ট পর্যন্ত সড়কের বেহাল অবস্থা হয়েছে। তবে এবার পাহাড়ি ঢলে বেশিরভাগ সড়ক নষ্ট হয়েছে বেরীগাঁও কবরস্থান পর্যন্ত।
স্থানীয় বাসিন্দা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীক, মো. আব্দুল আহাদ, আব্দুল আলী, বীর মুক্তিযোদ্ধা চাঁন মিয়া জানান, এই সড়কটি ডলুরা আসা-যাওয়ার যোগাযোগের বাইপাস সড়ক। বিগত বন্যায় পুরো সড়ক ভেঙে পড়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন এলাকার হাজার হাজার মানুষ যাতায়াত করেন। চলাচল করে থাকে বিভিন্ন প্রকার যানবাহনও। কিন্তু বিগত বন্যায় সড়কের বিভিন্ন স্থান মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে এই সড়ক দিয়ে প্রতিদিন মানুষ ও যানবাহন র্ঝুঁকি নিয়ে চলাচল করে। এতে ঘটে নানা দুর্ঘটনা। সড়ক ভাঙা থাকায় রোগী, বয়স্করা, শিশু ও মহিলারা যাতায়াতে মারাত্মক ভোগান্তিতে পড়েছেন।
অপরদিকে, ভয়াবহ বন্যায় জাহাঙ্গীরনগর ইউনিয়নের মঙ্গলকাটা বাজারে প্রবেশের আগে ব্র্যাক অফিসের সামনে মঙ্গলকাটা-মতিউর রহমান কলেজ সড়কও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই সড়কে চলাচল করতে ভোগান্তির শিকার হচ্ছেন মানুষজন। সড়কটি দ্রুত মেরামতের দাবি স্থানীয় বাসিন্দাদের।
সুরমা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ স¤পাদক মো. নাজিম উদ্দিন বলেন, আমাদের এই সড়ক এলাকার মানুষের সহজ যোগাযোগের অন্যতম মাধ্যম। সড়কের দ্রুত মেরামত প্রয়োজন।
জাহাঙ্গীরনগর ইউনিয়নের মঙ্গলকাটা গ্রামের হামিদ মিয়া বলেন, মতিউর রহমান কলেজ সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এই সড়কের সংস্কার জরুরিভাবে প্রয়োজন।
সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আনোয়ার হোসেন বলেন, বেরীগাঁও ও মঙ্গলকাটা সড়ক মেরামতের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদন হয়ে আসলে মেরামত কাজ শুরু হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com