1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের উদ্যোগে উচ্চশিক্ষা, ক্যারিয়ার নির্দেশনা শীর্ষক সেমিনার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ উদ্যোগে ‘উচ্চশিক্ষা, ক্যারিয়ার নির্দেশনা, আমাদের সুযোগ ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের লবজান চৌধুরী উচ্চ বিদ্যালয়ে এই সেমিনারের আয়োজন করা হয়।
সেমিনারে সেমিনার বক্তা হিসেবে ছিলেন পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সেমিনার বিষয়ক স¤পাদক মুহসিন জামিল, সাথে ছিলেন কার্যনির্বাহী সদস্য ইসফাক আলী ও মলয় ব্যানার্জী। সেমিনারে বক্তারা শিক্ষর্থীদেরকে উচ্চশিক্ষা গ্রহণের জন্য কি কি করণীয় এবং নিজেকে মানবিক ও সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তোলার জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
সেমিনার শেষে শিক্ষর্থীদের মধ্যে আইডিয়া কন্টেস্ট প্রতিযোগিতা হয় এবং বিজয়ী তিনজনকে সমাপনী অনুষ্ঠানে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।
পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের মডারেটর অর্জন রায়ের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন লবজান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সত্তার। তিনি বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের এ আয়োজন চমৎকার এবং প্রশংসনীয়। শিক্ষার্থীরা যদি এই সেমিনারের আলোকে তার ক্যারিয়ার গঠন করার জন্য কাজ করে তাহলে সে অবশ্যই সফল হবে। এছাড়াও তিনি পুসাসকে আরো বৃহৎ পরিসরে আরেকটি সেমিনার আয়োজন করার অনুরোধ জানান এবং শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গীকার কামনা করেন।
অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের পাশাপাশি আরো বক্তব্য রাখেন পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাধারণ স¤পাদক নাঈমুস সাকিব। তিনি বলেন, আমাদের লক্ষ্য সুনামগঞ্জের প্রতিটি শিক্ষার্থী যাতে তথ্য ও দিকনির্দেশনার অভাবে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুবর্ণ সুযোগ থেকে বঞ্চিত না হয়। এই লক্ষ্য বাস্তবায়নে আমরা পূর্বের সেমিনারগুলোর আলোকে আজকে সেমিনারের আয়োজন।
মডারেটর অর্জন রায় তার বক্তব্যে বলেন, আমাদের আজকের সেমিনারের উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় নামক এক স্বপ্নের সাথে পরিচয় করিয়ে দেয়া। তাদের দিয়েও দেশবরেণ্য বিশ্ববিদ্যালয়ে অনাবিল সম্ভাবনা নিজের করে নেয়া সম্ভব এই আস্থা তাদের চিন্তায় স্থাপন করা।
সেমিনার আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পুসাস কার্যনির্বাহী সদস্য মোবারক হোসেন, পাপন দেব, তামিম, হিমেলসহ পুসাসের সদস্যবৃন্দ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com