1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাঁধের কাজে মনিটরিং জোরদারের আহ্বান

  • আপডেট সময় সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
পানি স¤পদ মন্ত্রণালয়ের সচিব মো. নাজমুল আহসান বলেছেন, বর্তমান সময় আমাদের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ। সুনামগঞ্জ জেলার একমাত্র বোরো ফসল রক্ষা বাঁধের কাজও আরেকটি চ্যালেঞ্জ। তাই সবাই ঐক্যবদ্ধভাবেই এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে হবে।
রোববার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কাবিটা স্কীম ও বাস্তবায়নকল্পে জেলা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শুরু করে নির্ধারিত সময়ের মধ্যেই স¤পন্ন করার আহ্বান জানান।
পানি স¤পদ মন্ত্রণালয়ের সচিব মো. নাজমুল আহসান আরও বলেন, কাবিটা নীতিমালায় বাঁধ নির্মাণ করার জন্য যা করা প্রয়োজন সব করা হবে, কাজ আগে শুরু হলে আগে শেষ হবে। তবে সকল পিআইসিকে নিয়ম মেনে বাঁধের কাজ শেষ করতে হবে। যারা কাজ করবে তাদের কিস্তির টাকা যেনো ঠিক সময়ে পরিশোধ করা হয় সেদিকে দায়িত্বপ্রাপ্তরা দৃষ্টি রাখবেন। কেউ যদি কাজে অবহেলা করে তার বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে। যে বাঁধগুলো গুরুত্বপূর্ণ সে সকল বাঁধ নির্মাণ করতে হবে। অপ্রয়োজনীয় বাঁধ বানিয়ে সরকারের টাকা অপচয় করা যাবে না। এছাড়া অন্যান্য ডিপার্টমেন্ট কৃষি, এলজিইডি, সকল উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং পুলিশ সুপার সবাইকে বলব আপনারা বাঁধের কাজে নজরদারি রাখবেন। সবার সম্মলিত প্রচেষ্টায় আমরা এবছর বাঁধের কাজ শেষ করতে চাই। মনিটরিং জোরদার হলে কেউ কাজে গাফিলতির সুযোগ পাবে না।
পানি স¤পদ মন্ত্রণালয়ের সচিব মো. নাজমুল আহসান আরও বলেন, সুনামগঞ্জ জেলার বিভিন্ন নদ-নদীর খনন কাজ করা খুব জরুরি। খনন কাজ সুনামগঞ্জ থেকে ভৈরব পর্যন্ত করলে পানি ধারণ ক্ষমতা বৃদ্ধি পাবে।
সচিব মো. নাজমুল আহসান বলেন, সুনামগঞ্জ আগাম বন্যাপ্রবণ এলাকা। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী আমরা অনেক খবর পেয়ে থাকি- কখন বৃষ্টিপাত হবে নদীর পানি বাড়বে, তাই আমরা আগাম প্রস্তুতিও নিয়ে রাখতে হবে। এখানে অনেকে নদী খননের কথা বলেছেন আমিও আপনাদের সাথে একমত। তাই আমরা বাঁধের কাজের পাশাপাশি এই সমস্যা থেকে হাওরবাসীকে মুক্ত করতে আমি সচেষ্ট থাকব। আমরা পরিকল্পনা করে এই এলাকার উন্নয়নে কাজ করে যাব।
জেলা প্রশাসক মো. দিদারে আলম মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার এহসান শাহ, পানি উন্নয়ন বোর্ড সিলেটের বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, ও আইসিটি) শেখ মোহাম্মদ মহি উদ্দিন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলী আমজাদ, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সমাজসেবী জামিল চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম প্রমুখ। এসময় সকল উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com