1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ ফেলে রেখেছে ঠিকাদার

  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

শান্তিগঞ্জ প্রতিনিধি ::
শান্তিগঞ্জের জয়কলস ইউনিয়নের উজানীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণের কাজের মেয়াদ এক বছর অতিবাহিত হওয়ার পর শুধুমাত্র পাইলিংয়ের কাজ করেই এখন পর্যন্ত কোন কাজই করেনি ঠিকাদার। সোমবার সকালে সরেজমিন উজানীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে জানা যায়, বিগত ৭ মার্চ ২০২১ইং সনে ৯৯ লাখ ৫ হাজার ৮ শত ৯২ টাকা চুক্তিমূল্যে উক্ত বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ পায় ভৈরব কিশোরগঞ্জের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মাহবুব আলম এন্টারপ্রাইজ। কাজ পাওয়ার পর পুরাতন বিদ্যালয় ভবন ভেঙে শুধু পাইলিংয়ের কাজ করে বিদ্যালয়ের সামনে ২টি বড় বড় গর্ত করে নির্মাণকাজ বন্ধ করে দেয় ঠিকাদার। ১১ ডিসেম্বর ২০২১ সালে কাজের মেয়াদ শেষ হলেও এখনো কোন কাজই করেনি ঠিকাদার। এদিকে পুরাতন বিদ্যালয় ভবন ভেঙে ফেলায় এবং নলকূপ ও মোটরের সংযোগ খুলে ফেলায় শিক্ষার্থী ও শিক্ষকরা পড়েছেন বিপাকে। বিদ্যালয়ের সামনে বড় বড় ২টি গর্ত থাকায় কোমলমতি শিক্ষার্থীরা প্রায় সময় গর্তে পরে দুর্ঘটনার সম্মুখীন হয়। বিদ্যালয় ভবন না থাকায় পার্শ্ববর্তী উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনের ২টি রুমে ৩ শ্রেণির ক্লাস নিতে গিয়ে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।
এ ব্যাপারে উজানীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চক্রবর্তী জানান, নির্মাণকাজের মেয়াদ শেষ হওয়ার পরও ভবন নির্মাণ না হওয়ায় আমরা চরম বিপাকে রয়েছি। এছাড়া বিদ্যালয়ের সামনে দুটি গর্ত করে রাখায় শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের ভবনটি নির্মাণ করা না হলে আমাদের বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম দিনদিন চরম হুমকির মুখে পড়বে।
এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের মাহবুব আলমের সাথে মোবাইল ফোনে বারবার যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।
শান্তিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খাঁন জানান, উক্ত বিদ্যালয় ভবন নির্মাণ নিয়ে আমরা উদ্বিগ্ন। বারবার উপজেলা নির্বাহী প্রকৌশলীর সাথে আলাপ করে কোন লাভ হচ্ছে না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী প্রকৌশলী আল নুর তারেক বলেন, কাজ শুরু করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান জানান, উপজেলা নির্বাহী প্রকৌশলীর সাথে আলোচনা করে শীঘ্রই বিদ্যালয় ভবন নির্মাণকাজ শুরু করার ব্যবস্থা করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com