1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বরফের চাদের ঢাকা পড়েছে যুক্তরাজ্য

  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

মাহমুদুর রহমান তারেক, যুক্তরাজ্য ::
গত কয়েকদিন ধরেই সূর্যের দেখা মিলছে না। দিনের বেলায়ও থাকছে কুয়াশা। রোববার সকাল থেকেই যুক্তরাজ্যের বিভিন্ন শহরে তুষারপাত শুরু হয়। সন্ধ্যা হতেই লন্ডন, ম্যানচেস্টার, বার্মিংহাম, কার্ডিফ, লুটন, নর্দাম্পটনসহ বিভিন্ন শহরে তুষারপাত শুরু হয়। রাতে সড়কে সড়কে বরফ জমা শুরু করে। কয়েক বছর পর প্রচ- ঠা-া ও তুষারপাতে যুক্তরাজ্যের জনজীবন স্থবির হয়ে পড়েছে। রবিবার রাতে তাপমাত্রা মাইনাস ৪ ডিগ্রিতে নেমেছিল। মাত্র কিছুদিন পর বড়দিন উৎসব হলেও শহরে শহরে মানুষের চলাচল অনেকটা কম।
ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, কুয়াশা ও তুষারপাতের কারণে বিমান, রেল চলাচল বিঘিœত হচ্ছে। এছাড়া মহাসড়কে যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটছে।
সোমবার দুপুর পর্যন্ত স্কটল্যান্ড, লন্ডন এবং দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডে ‘হলুদ আবহাওয়ার সতর্কতা’ জারি করা হয়েছে। আগামী সপ্তাহ পর্যন্ত জমাট কুয়াশা, বরফ, তুষারপাত অব্যাহত থাকার আশঙ্কা রয়েছে।
লন্ডনের পপলার এলাকার বাসিন্দা আক্তার আহমদ বলেন, আমি বিকেল থেকে অন্য একটি শহরে গিয়েছিলাম। তখন কুয়াশা ছি। রাতে ফিরে দেখি ভয়াবহ অবস্থা। লন্ডন বরফে জমে গেছে। বাড়িঘর, সড়ক, যানবাহন, গাছ-গাছালি বরফে আচ্ছাদিত।
ব্রিকলেনের বাসিন্দা রাজু চৌধুরী বলেন, আমি বাংলাদেশ এসেছি গত সপ্তাহে। এদেশে প্রচণ্ড ঠাণ্ডার মধ্যে দুর্ভোগে পড়েছি। রোববার জীবনে প্রথম তুষারপাত দেখেছি।
লন্ডনের পার্শ্ববর্তী শহর লুটনের বাসিন্দা মেহেদী হাসান খান বলেন, গত কয়েকদিনের ঠাণ্ডায় কুয়াশা ও তুষারপাতের কারণে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। মানুষ জরুরি কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। আমাদের ঠা-ার মধ্যে কাজ করতে কষ্ট হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com