1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাঁধের কাজে অনিয়ম সহ্য করা হবে না

  • আপডেট সময় শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে কোনো-অনিয়ম সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
বৃহ¯পতিবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংশোধিত কাবিটা নীতিমালা ২০১৭ আওতায় জেলার হাওর এলাকার ডুবন্ত বাঁধের ভাঙ্গন বন্ধকরণ, মেরামতকরণ কাজের লক্ষ্যে জেলা কাবিটা স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক আরও বলেন, গত বছরের অভিজ্ঞতার আলোকে এ বছরও সুনামগঞ্জ জেলার হাওরের ফসলরক্ষা বাঁধের কাজ সুষ্ঠু ও সুন্দরভাবে করতে হবে। কাবিটা নীতিমালার মধ্যেই কাজ করতে হবে এবং মনিটরিং জোরদার করতে হবে। কোন অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মামুন হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ২ মোহাম্মদ সামসুদ্দোহা, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ হোসেন, জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক বিমল চন্দ্র সোম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলী আমজাদ, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, হাওর ও পরিবেশ উন্নয়ন সংস্থার সভাপতি কাশ্মীর রেজা, সাধারণ স¤পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, সকল ইউএনও ও এসওগণ।
কমিটির অন্যান্য সদস্যগণ ১৫ ডিসেম্বর নির্ধারিত সময়ে কাজ শুরু করে, ২৮ ফেব্রুয়ারি নির্ধারিত সময়ের মধ্যেই স¤পন্ন করার আহ্বান জানান। টাঙ্গুয়ার হাওরে কোন ফসল রক্ষাবাঁধের প্রয়োজন নেই বলেও মতামত পেশ করেন। এছাড়াও বাঁধের পাশে থেকে মাটি না তোলা, ঠিক মত দুর্মুজ করা, স্লোভ ঠিক মতো দেয়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। এছাড়া গত বছরের বকেয়া বিল পিআইসির সদস্যদের এবারের কাজে আগে পরিশোধ করার জন্য জোর দাবি জানান।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com