1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তথ্য মেলার উদ্বোধন

  • আপডেট সময় শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

দু’দিনব্যাপী তথ্যমেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
৮ ও ৯ ডিসেম্বর এই মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক)।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিথির বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করা আমাদের দায়িত্ব এবং জনগণের আইনগত অধিকার। বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করতে হলে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে। তিনি বলেন, তথ্য অধিকার প্রয়োগের ক্ষেত্রে জনগণের মধ্যে বিদ্যমান অসচেতনতা দূর করতে আজকের এ মেলা।
তথ্য অধিকার আইন প্রণয়ন এবং আইন বাস্তবায়নে জনসচেতনতা তৈরিতে টিআইবি’র ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন, সরকারি বেসরকারি দপ্তরের সিটিজেন চার্টার তথ্য অধিকার আইনের বাস্তবায়নের অন্যতম উদাহরণ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মহিউদ্দিন, জেলা তথ্য কর্মকর্তা মো. আব্দুছ ছাত্তার। সনাক সভাপতি অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সভায় আরোও বক্তব্য রাখেন সনাক সদস্য অধ্যাপক পরিমল কান্তি দে, টিআইবির সিলেট ক্লাস্টার কোঅর্ডিনেটর মো. আরিফুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সনাক সদস্য রাজু আহমেদ।
মেলায় সনাকসহ মোট ২৪টি সরকারি বেসরকারি অফিস অংশগ্রহণের মাধ্যমে তাদের সেবা সম্পর্কিত তথ্য জনগণের মাঝে উন্মুক্ত করার পাশাপাশি স্টলগুলোতে সেবা সম্পর্কিত বিভিন্ন তথ্য ফেস্টুন, লিফলেট, পোস্টার, মাল্টিমিডিয়ার মাধ্যমে দর্শনার্থীদের সামনে তুলে ধরেছে। মেলায় সনাকের ইয়েস গ্রপের সদস্যরা দর্শনার্থীদেরকে তথ্য প্রাপ্তির আবেদন ফরম পূরণ শেখানোর উদ্যোগ নিয়েছে এবং তারা দর্শনার্থীদেরকে তথ্য জানার জন্য বিভিন্ন দপ্তরে দরখাস্তের মাধ্যমে কাঙ্খিত তথ্য সেবা পাওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন।
অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সদর উপজেলা, ভূমি অফিস, এলজিইডি, পাসপোর্ট অফিস, বিআরটিএ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা তথ্য অফিস, সমাজসেবা, জেলা শিক্ষা অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, ফায়ার সার্ভিস, যুব উন্নয়ন, রেড ক্রিসেন্ট, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সমবায়, উপজেলা প্রাণিসম্পদ, খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, জেলা রেজিস্ট্রার অফিস, জেলা শিশু একাডেমী, পিটিআই, বাঁধন, সূর্যের হাসি এবং সনাক। – সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com