1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন বছরে দেশে কোনো অর্থনৈতিক চাপ থাকবে না : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, নতুন বছর দেশে কোনো অর্থনৈতিক চাপ থাকবে না, নতুন বছর ভালো হবে। কারণ সারাদেশে এই মুহূর্তে সোনালী ফসলে ভরপুর। তিনি বলেন, খাদ্যগুদামে চালের জায়গা হচ্ছে না। বাজারে মাছ, মাংসের অভাব নেই। সুতরাং নতুন বছর দেশে কোনো চাপ থাকবে না।
রবিবার (৪ ডিসেম্বর) সকালে সুনামগঞ্জের মল্লিকপুর ব্যাটালিয়নে ২৮ বিজিবির মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে জব্দকৃত বিভিন্ন ধরনের ১২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরও বলেন, মানুষের আয় ক্রমান্বয়ে বাড়ছে। নতুন নতুন মানুষ বাজারে প্রবেশ করছে। মানুষের চাহিদা ও জোগানের মধ্যে একটি গ্যাপ সৃষ্টি হয়েছে। এটি বিশ্বের সকল দেশে হয়।
তিনি আরও বলেন, আমনের ভালো ফলনের জন্য নতুন বছর ভালো হবে। গুদামে চালের জায়গা হচ্ছে না। আমরা চাল আমিদানি করতে চাই না। আগামী পাঁচ বছর দেশের উন্নয়নে কী কাজ করতে হবে তা প্রধানমন্ত্রীর মাথায় প্ল্যানিং করা আছে। বিভিন্ন মন্ত্রণালয়ের তথ্যের ভিত্তিতে উন্নয়ন পরিকল্পনা করা হয়।
মন্ত্রী বলেন, বাইরের দেশ থেকে বাংলাদেশে কোনো চাল আমদানি করা হবে না। কারণ আমাদের দেশে সোনালী সুন্দর ফসল হয়। প্রাকৃতিক দুর্যোগে আমাদের মাঝে মধ্যে বিপাকে পড়তে হয়। আমাদের মূলকথা একটাই পরিকল্পনা করে এগিয়ে যেতে হবে।
পরিকল্পনামন্ত্রী বলেন, মাদকদ্রব্য যেসব রুটে আসে সেগুলো চিহ্নিত করা হবে। সব সীমান্ত রোডের উন্নয়ন করা হবে। তবে বুঝতে হবে দেশের স¤পদ সীমিত, দেশের উন্নয়নের জন্য সামাজিক শান্তি-শৃঙ্খলা-স্থিতিশীলতা সবচেয়ে বেশি প্রয়োজন।
বিজিবির মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, ২৮ বিজিবির অধিনায়ক মাহবুবুর রহমান প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com