1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতিবন্ধী দিবস পালিত

  • আপডেট সময় রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২

স্টফ রিপোর্টার ::
“অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হল ৩১তম আন্তর্জাতিক এবং ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস। এ উপলক্ষে শনিবার শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার আগে র‌্যালি অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্র।
জেলা সমাজ সেবা কার্যালয়ের উপন-পরিচালক সুচিত্রা রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, প্রতিবন্ধীরা সমাজের অংশ। অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে কাউকে পিছনে রেখে উন্নয়ন সম্ভব নয়। আমরা জেলার সকল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করেছি। প্রতিবন্ধীদের লেখাপড়ার জন্য স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বলেন, বেদে সম্প্রদায়কে নিয়েও তাদের উন্নয়নে আমরা কাজ করেছি। আমরা সকলের কল্যাণে কাজ করেছি। আমরা কাউকে ভিন্ন চোখে দেখিনি। বন্যার সময় সকল মানুষের সহযোগিতায় কাজ করেছি।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক, জেলা পরিষদ সদস্য ফৌজি আরা বেগম শাম্মী, সচেতন নাগরিক কমিটি (সনাক)’র সভাপতি নুরুর রব চৌধুরী।
অনুষ্ঠান পরিচালনা করেন প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রের ডা. তানজিল হক।
সভায় বক্তব্য রাখেন দৃষ্টি প্রতিবন্ধী আব্দুর রাজ্জাক, বাক প্রতিবন্ধী তাজুল ইসলাম, নুর উদ্দিন, ফখরুল ইসলাম।
সভা শেষে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন অতিথিবৃন্দ। আয়োজনের শেষ পর্যায়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com