1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করলো দুর্বৃত্তরা

  • আপডেট সময় সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

তাহিরপুর প্রতিনিধি ::
তাহিরপুরে পুকুরে বিষ প্রয়োগ করে ৫-৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। মাছ নিধনের ঘটনায় মৎস্যচাষী আলাউদ্দিন এখন দিশেহারা। শনিবার দিবাগত গভীর রাতে উপজেলার সদর ইউনিয়নের চিকসা গ্রামে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত মৎস্যচাষী আলাউদ্দিন বলেন, আমি তিনটি পুকুরে প্রায় ১ একর জায়গার উপর পুকুর খনন করে কয়েক বছর ধরে মাছ চাষ করছি। এর মধ্যে একটি পুকুরে এবার রুই, কাতলা, সিলভারকার্প, বৃগেড, মৃগেল, সরপুঁটি, গ্রাসকার্প, পাঙ্গাস, তেলাপিয়াসহ দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ২০ লাখ টাকা খরচ হয়েছে। কিছুদিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো। কিন্তু রোববার ভোর রাতের কোনো এক সময় আমার ক্ষতি করার উদ্দেশ্যে কে বা কারা পুকুরে বিষ দিয়েছে। সকালে এসে দেখি মাছগুলো পুকুরের পানিতে ভেসে আছে।
তিনি আরও বলেন, প্রথমে ভাবলাম গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে। সকালে পুকুরপাড়ে দুটি শপিং ব্যাগ পরে থাকতে দেখে মনে হলো, পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ৫-৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার হোসেন বলেন, পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা এমন একটি সংবাদ পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com