1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মানববন্ধন : শূন্যপদে সর্বোচ্চ সংখ্যক শিক্ষক নিয়োগের দাবি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
“মুজিব বর্ষের অঙ্গীকার, থাকবে না কেউ বেকার” এই স্লোগানকে সামনে রেখে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এর বিপরীতে শূন্যপদে সর্বোচ্চ সংখ্যক শিক্ষক নিয়োগের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে জেলার প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের চাকুরী প্রত্যাশীবৃন্দ। বুধবার সকাল ১১টায় শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগের চাকুরী প্রত্যাশীদের মধ্যে বক্তব্য রাখেন দ্বিপাল ভট্টাচার্য্য, লিটন বর্মণ, রান্টু কান্ত দাস, মোশারফ মিয়া, অর্জুন দাস, নুরুল হক, আলমগীর, হাকিম উল্লাহ, রনি ভূপাল, মিসবাউল, জাকির হোসেন, সুজিত, নজির, রূপন আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রতি ঘরে ঘরে সরকারি চাকুরীর ব্যবস্থার বাস্তবায়ন তের বছর অতিবাহিত হলেও এর প্রতিফলন হয়নি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৫৮ হাজার সহকারী শিক্ষক পদে নিয়োগ দেওয়ার কথা। কিন্তু বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা মাস্টার্স পরীক্ষা শেষ করার পরও সরকারি চাকুরিতে প্রবেশের কোন সুযোগ পাচ্ছে না।

বক্তারা আরও বলেন, ইতোমধ্যে অনেক শিক্ষার্থীর সরকারি চাকুরীর বয়সসীমা শেষ হয়ে যাচ্ছে। আরো যারা ভাইবা দিয়েছেন তাদের অনেকেই অন্য চাকুরিতে যুক্ত হয়েছেন। সেহেতু তাদের পদের বিপরীতেও শূন্য পদ সৃষ্টি হবে তাই পদ সংখ্যা বাড়িয়ে নিলে ওই পদগুলো পূরণ করা সম্ভব হবে। তাই অবিলম্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক প্রায় ৫৮ হাজার প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানাই।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com