1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সিলেটে ৯ বছর পর মাঠ কাঁপিয়েছে বিএনপি

  • আপডেট সময় শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

সুনামকণ্ঠ ডেস্ক ::
সময়ের ব্যবধান ৯ বছর। এই দীর্ঘ সময়ে সরকারবিরোধী আন্দোলনে খুব বড় আকারের শোডাউন করতে পারেনি বিএনপি। অবশেষে ৯ বছর পর ফের মাঠ কাঁপিয়েছে রাজপথের প্রধান বিরোধীদলটি। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীং সংসদ নির্বাচনসহ কয়েকটি দাবিতে শনিবার সিলেটে গণসমাবেশ করে বিএনপি। নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে হয়েছে এই সমাবেশ।
বিএনপি সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে বিএনপির বড় আকারের কর্মসূচি সর্বশেষ ২০১৩ সালে হয়েছিল। দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সে বছরের অক্টোবরে সিলেটে আলিয়ার মাঠে বিশাল জনসভা করেছিল দলটি। সেই জনসভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।
২০১৩’র জনসভায় গোটা সিলেট বিভাগ থেকে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা যোগ দিয়েছিলেন। এরপরের ৯ বছরের মধ্যে একের পর এক কর্মসূচি ছিল দলটির। কিন্তু আলোড়ন সৃষ্টির মতো বিশাল কর্মসূচি ছিল না তাদের। তবে এবার আরেকটি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ফের সিলেটে বড় আকারের কর্মসূচি বাস্তবায়ন করেছে বিএনপি। দলটির দাবি, এবার স্মরণকালের সবচেয়ে বড় কর্মসূচি হয়েছে সিলেটে।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ডা. সাখাওয়াত হাসান জীবন বলেন, বিএনপি সবসময় রাজপথে ছিল, আছে। স্বৈরতন্ত্রের বিরুদ্ধে, একনায়কতন্ত্রের বিরুদ্ধে ধারাবাহিক লড়াই করে আসছে বিএনপি। ছোট, বড় সব ধরনের কর্মসূচিই আমরা বাস্তবায়ন করে আসছি। তিনি বলেন, প্রেক্ষাপট বিবেচনায় এবার ইতিহাসের সবচেয়ে বড় কর্মসূচি হয়েছে। এতো বাধা, এতো বিপত্তির পরও লাখ লাখ মানুষ ¯্রােতের মতো সমাবেশে যোগ দিয়েছেন। এর মাধ্যমে প্রমাণ হয়েছে, মানুষ এখন মুক্তি চায়।
বিএনপি নেতারা জানান, সিলেটের গণসমাবেশকে ঘিরে গত প্রায় এক মাস ধরে ব্যাপক তৎপরতা চালানো হয়েছে। গোটা বিভাগের প্রতিটি উপজেলা ও পৌরসভায় চলেছে প্রচারণা। নেতাদের মধ্যে যে মতবিরোধ, তাও বিলীন হয়ে গেছে এই সমাবেশকে কেন্দ্র করে। ফলে সিলেটজুড়ে বিএনপির মধ্যে ফিরেছে প্রাণচাঞ্চল্য।
এই সমাবেশের মধ্য দিয়ে সরকারকে দাবি মানতে বাধ্য করার পথে এক ধাপ এগিয়ে যাবে বিএনপি, এমনটাই মনে করছেন দলটির নেতারা।
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, গণমানুষের অভূতপূর্ব সাড়া পেয়েছে বিএনপি। সব বাধা পেরিয়ে জনতার ঢল নেমেছিল সমাবেশে। প্রতিকূল পরিবেশেও এই সফল সমাবেশ অগণতান্ত্রিক সরকারের ভিতে কাঁপন ধরিয়ে দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com