1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

  • আপডেট সময় শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্বাবনী মেলা ২০২২ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১১টায় শহরের ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন এবং মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক। মেলাটি আয়োজন করেছে সুনামগঞ্জ জেলা প্রশাসন।
উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারের বিভিন্ন বিভাগ কিভাবে ডিজিটাল সেবা দিচ্ছে, সেই সেবাগুলো প্রদর্শনের জন্যই এই মেলার আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, ডিজিটাল মেলার সাথে উদ্ভাবনী কথাটি যুক্ত আছে। উদ্ভাবন বলতে শুধু নতুন নতুন জিনিস আবিষ্কার সেটা নয়। সরকারি বিভিন্ন বিভাগের সেবা কিভাবে দেওয়া হচ্ছে, সেই সেবাগুলো বিনা খরচে, সহজভাবে কম সময়ে মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়, সেটিই হচ্ছে উদ্ভাবন।
জেলা প্রশাসক আরও বলেন, আগে যেখানে সরকারি সেবা পেতে সকল মানুষকে অফিসে যেতে হত। এখন ঘরে বসে সেই সেবা পাচ্ছেন। আগে ভূমি সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানের জন্য ভূমি অফিসে, এসিল্যান্ড অফিসে যেতে হত। এখন ভূমির নামজারি, ভূমির পর্চা, জমির দাখিলাসহ সব ধরনের সেবা ঘরে বসে পাওয়া যাচ্ছে। আগে থানায় গিয়ে জিডি করতে হতো। এখন অনলাইনে ঘরে বসে জিডি করা যায়। ঘরে বসে পাসপোর্টের জন্যও আবেদন করা হয় এবং কম সময়ে ডেলিভারি হয়। এটিই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে ও সহকারী কমিশনার আর্নিকা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রাং, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম প্রমুখ।
দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিভিন্ন দপ্তরের ৬০টি স্টল অংশগ্রহণ করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com