1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৩ উপজেলায় আ.লীগের সম্মেলন স্থগিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে তিন উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। এই তিন উপজেলা হলো তাহিরপুর, জামালগঞ্জ ও ধর্মপাশা। তাহিরপুরে গতকাল বৃহ¯পতিবার (১৭ নভেম্বর), জামালগঞ্জে আজ শুক্রবার (১৮ নভেম্বর) ও ধর্মপাশায় (২১ নভেম্বর) সম্মেলন হওয়ার কথা ছিল।
সম্মেলন স্থগিতের সত্যতা নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের দপ্তর স¤পাদক অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল বলেন, সুনামগঞ্জ-১ আসনের (তাহিরপুর, জামালগঞ্জ ও ধর্মপাশা) সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন চিকিৎসাজনিত কারণে দেশের বাইরে অবস্থান করছেন। সেখানে তাঁর অপারেশন করা হবে। এ কারণে সম্মেলন স্থগিত করা হয়েছে। জেলার নেতারা পরবর্তী সময়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে এসব উপজেলায় আবার সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন।
এর আগে গত ৯ নভেম্বর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন সুনামগঞ্জের ১৩টি ইউনিটে আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেন। এরপর প্রথম সম্মেলন হয় দিরাই উপজেলায় ১৪ নভেম্বর। ওই সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুপক্ষের সংঘর্ষ হয়। এ দিন আর কমিটি ঘোষণা হয়নি। দুদিন পর জেলা সভাপতি ও সাধারণ স¤পাদক দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে কামাল উদ্দিন ও সাধারণ স¤পাদক প্রদীপ রায়ের নাম ঘোষণা করেন। পরবর্তীতে ১৫ নভেম্বর শান্তিগঞ্জ উপজেলায় সম্মেলন করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি হিসাবে আছেন সিতাংশু শেখর ধর ও সাধারণ স¤পাদক মো. হাসনাত হোসেন। তবে কমিটি ঘোষণার পর পদ পাওয়া দুই সহসভাপতি ও এক যুগ্ম স¤পাদক পদত্যাগ করেছেন। ১৬ নভেম্বর জেলার জগন্নাথপুর উপজেলায় সম্মেলন অনুষ্ঠিত হয়। এ উপজেলায় ৪ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হলেও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আকমল হোসেনকে পুনরায় সভাপতি ও ব্যবসায়ী রেজাউল করিম রিজুকে আবারও সাধারণ স¤পাদক মনোনীত করা হয়েছে। এছাড়া সহসভাপতি করা হয় সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া ও যুগ্ম স¤পাদক করা হয় উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান মনোনীত করা হয়। এদিকে তিন উপজেলায় সম্মেলন স্থগিত হওয়ায় কেন্দ্রীয় নেতারা বুধবার রাতে ঢাকায় ফিরে যান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com