1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জে দু’দিন গণপরিবহন বন্ধ : বিকল্প উপায়ে সিলেটমুখী নেতাকর্মীরা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
সিলেটের পর এবার সুনামগঞ্জেও আজ শুক্রবার সকাল থেকে শনিবার পর্যন্ত সকল ধরনের বাস চলচল বন্ধ করেছে সুনামগঞ্জ জেলা বাস মালিক সমিতি। পরিবহন মালিকদের দাবি সড়কে অবৈধ সিএনজি-ব্যাটারিচালিত অটোরিকসা বন্ধের দাবিতে ১৮ ও ১৯ নভেম্বর সুনামগঞ্জ-সিলেট রুটে সকল ধরনের বাস চলাচল বন্ধ ঘোষণা করেছেন তারা।
সুনামগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি মোজ্জামেল হক বৃহস্পতিবার সুনামগঞ্জ-সিলেট রুটে দু’দিন সকল ধরনের বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ সড়কে অবৈধ সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকসা বন্ধের দাবি জানিয়ে আসছি। সে দাবিতেই আগামী ১৮ ও ১৯ নভেম্বর সুনামগঞ্জ-সিলেট সড়কে সব ধরনের বাস চলাচল বন্ধ থাকবে।
এদিকে, বিকল্প উপায়ে সুনামগঞ্জের প্রত্যন্ত এলাকার নেতাকর্মীরা বৃহস্পতিবার নৌকায়, মোটরসাইকেলে করে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা করেন। তাছাড়া অনেকে সপ্তাহখানেক আগেই সিলেটে গিয়ে অবস্থান করছেন। তাদের অনেকে আত্মীয়-স্বজনদের বাড়িতে থাকছেন। অপরদিকে, সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের রাত্রিযাপনের জন্য ‘সুনামগঞ্জ বিএনপি ক্যাম্পে’ ব্যবস্থা রাখা হয়েছে। সেখানে খাওয়া-দাওয়ারও ব্যবস্থা করা হয়েছে।
সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নূরুল ইসলাম নূরুল বলেন, যত বাধাই আসুক সরকার যত ষড়যন্ত্রই করুক, কোনকিছুই সমাবেশ বাঞ্চাল করতে পারবে না। সমাবেশ সফল হবেই। প্রয়োজনে নেতা কর্মীরা পায়ে হেঁটে সিলেটের গণসমাবেশে যোগ দেবেন।
জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুল হক জানান, সুনামগঞ্জের সকল উপজেলা, ইউনিয়ন এবং গ্রামেও সিলেট বিভাগের বিএনপির সমাবেশের প্রচার শেষ করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই সিলেটে হাজার হাজার নেতাকর্মীর যাবার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেউ কেউ আগেই আলিয়া মাদ্রাসা মাঠে চলে যাবেন। এজন্য আলিয়া মাদ্রাসা মাঠে হয়েছে ‘সুনামগঞ্জ বিএনপি ক্যাম্প’। আগে যারা যাবেন তাদেরকে প্রয়োজনীয় বাসনপত্র নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। ক্যাম্পে রাত্রিযাপনকারী নেতাকর্মীদের খাবার পৌঁছে দেওয়া হবে।
জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ বলেন, সরকার বিএনপির গণজোয়ার দেখে দিশেহারা হয়ে পরিবহন মালিকদের উপর চাপ সৃষ্টি করে পরিববহন বন্ধ করেছে। তিনি আরও বলেন, বিএনপি হচ্ছে সাধারণ মানুষের দল। পরিবহন বন্ধ করেও সিলেটে বিএনপির গণসমাবেশ বাঞ্চাল করতে পারবেনা সরকার। যেমনটি পারেনি বরিশাল ও ময়মনসিংহে। যাদের বিএনপির প্রতি আস্থা ও বিশ^াস আছে এবং যারা গণতন্ত্র পুনরুদ্ধার করতে চায় তারা যে কোন উপায়ে সমাবেশে যাবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com