1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন : পুরনো নেতৃত্বেই আস্থা

  • আপডেট সময় বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

মো. শাহজাহান মিয়া ::
জগন্নাথপুরে উৎসবমুখর পরিবেশে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে পুরনো নেতৃত্বে আস্থা রেখেছে জেলা আওয়ামী লীগ। শীর্ষ দুই পদে পুনরায় আকমল হোসেন সভাপতি, রেজাউল করিম রিজু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
বুধবার দুপুরে জগন্নাথপুর পৌর শহরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সম্মেলন উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা আ.লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আ.লীগের প্রেসিডিয়াম সদস্য নূরুল ইসলাম নাহিদ এমপি।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মুহিবুর রহমান মানিক এমপি, কেন্দ্রীয় আ.লীগের কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ আজাদ ডন ও প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
জগন্নাথপুর উপজেলা আ.লীগের সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন প্রমুখ। এতে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেন, মানুষের অধিকার রক্ষার জন্য নৌকায় ভোট দিতে হবে, শেখ হাসিনাকে ভোট দিতে হবে। মনে রাখবেন শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশ বাঁচবে, না হলে বিএনপি-জামায়াত সব শেষ করে দেবে। তিনি আরও বলেন, বাংলাদেশের সব আশ্রয়হীন মানুষকে লাল সবুজের ঘর বানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নেতৃত্বে আছেন বলেই বাংলাদেশের মানুষ আজ শান্তিতে বাঁচতে পারছে।
নূরুল ইসলাম নাহিদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শিক্ষা, চিকিৎসা, যোগাযোগের ক্ষেত্রে বিশ্বের বুকে এখন রোল মডেল। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনার সরকারকে জয়ী করতে হবে।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, চার হাজার কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ থেকে ময়মনসিংহ পর্যন্ত উড়াল সড়ক হবে, যা পদ্মা সেতুর চেয়েও দীর্ঘ হবে। চিন্তা করবেন না, উড়াল সড়কের টেন্ডার হয়ে গেছে।
মন্ত্রী আরও বলেন, নেতা হওয়ার আমার কোনো প্রয়োজন নেই। আমি একজন আওয়ামী লীগ কর্মী। শেখ হাসিনার উন্নয়নকর্মী। আমার জীবনের স্বপ্ন ছিল আমি হাওরের ভাটি এলাকার জন্য কাজ করবো। সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যি করেছেন।
এমএ মান্নান বলেন, আমাদের অনেক কাজ এখনো বাকি। আমাদের স্বপ্ন অনেক বড়। এই স্বপ্ন দেখছি এজন্য প্রধানমন্ত্রী আমাদের ¯েœহ করেন। তিনি ভালোবাসেন হাওরকে। তার নির্দেশে আপনাদের কাছ থেকে শক্তি নিয়ে কাজ করে যাচ্ছি। আগামী দিনেও নেত্রীকে আমাদের দরকার। উন্নয়ন চাইলে উন্নয়নের নায়ক শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে।
সম্মেলনের সভামঞ্চটি নৌকার আদলে তৈরি করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের সূচনা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নিজাম উদ্দিন জালালী ও গীতাপাঠ করেন সুভাষ দাস। সম্মেলনে শোক প্রস্তাব পেশ করেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম ও সাংগঠনিক প্রতিবেদন প্রকাশ করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।
এদিকে প্রথম অধিবেশন শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কাউন্সিলরদের নিয়ে সভায় বসেন জেলা আ.লীগ সভাপতি আলহাজ্ব মতিউর রহমান ও সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। সন্ধ্যায় তারা ৪ সদস্যবিশিষ্ট উপজেলা কমিটির নাম প্রকাশ করেন। নবনির্বাচিত কমিটিতে সভাপতি হিসেবে পুনরায় আকমল হোসেন ও সাধারণ স¤পাদক হিসেবে পুনরায় রেজাউল করিম রিজুকে নির্বাচিত করা হয়। কমিটির সহ-সভাপতি হিসেবে মিজানুর রশিদ ভূইয়া ও যুগ্ম সাধারণ স¤পাদক পদে আবুল হাসানকে নির্বাচিত করা হয়। এই আংশিক কমিটি পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি করে জেলা কমিটির অনুমোদন নিতে বলা হয়েছে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, সম্মেলন উপলক্ষে জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। তৃণমূল নেতাকর্মীরাও উচ্ছ্বসিত। জগন্নাথপুরেও উৎসবমুখর পরিবেশে সম্মেলন স¤পন্ন হয়েছে। পরে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আংশিক কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি ও সাধারণ স¤পাদক হিসেবে আগের নেতৃত্বই বহাল রাখা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com