1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:১৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কী হচ্ছে আওয়ামী লীগে?

  • আপডেট সময় বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
বিতর্ক পিছু ছাড়ছে না সুনামগঞ্জের তৃণমূল আওয়ামী লীগে। সম্মেলন ঘিরে দিরাইয়ে অপ্রীতিকর ঘটনার পর শান্তিগঞ্জের ঘোষিত কমিটি বিতর্কের জন্ম দিয়েছে। ৮ সদস্যের শান্তিগঞ্জ উপজেলা আ.লীগের কমিটি থেকে ৩ জন পদত্যাগ করেছেন। সবমিলিয়ে হ-য-ব-র-ল অবস্থা বিরাজ করছে দলের কার্যক্রমে।
গত ৯ নভেম্বর ১৩টি ইউনিটে সম্মেলনের তারিখ ঘোষণা করেন জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন। এরপর থেকে তৃণমূল আ.লীগ চাঙার পাশাপাশি বাড়তে থাকে অভ্যন্তরীণ কোন্দল। যা দিন দিন প্রকাশ্য রূপ পাচ্ছে।
রাজনীতি সচেতন ব্যক্তিরা বলছেন, তৃণমূলের এমন বিরোধ দলের জন্য শুভকর নয়। বিরোধ নিরসনে শীর্ষনেতাদের দ্রুত পদক্ষেপ নিতে হবে। দলে চেইন অব কমান্ড কার্যকর করতে হবে।
এদিকে, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আট সদস্যের কমিটি গঠনের তিন ঘণ্টার মাথায় জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগসহ ব্যক্তিগত কারণ দেখিয়ে দুই নেতা পদত্যাগ করেছেন। আর কমিটির অপর একজন পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এতে জেলার রাজনৈতিক অঙ্গনে আলোচনার জন্ম দিয়েছে। পদত্যাগীরা হলেন নবগঠিত কমিটির সিনিয়র সহ-সভাপতি বুরহান উদ্দিন দোলন ও যুগ্ম সাধারণ স¤পাদক মো. মাসুদ মিয়া। আর পদত্যাগের ঘোষণা দিয়েছেন যুগ্ম সাধারণ স¤পাদক মিজানুর রহমান জিতু। মঙ্গলবার রাত ৯ টার দিকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ স¤পাদকের কাছে পৃথক পদত্যাগপত্র জমা দেন দুই নেতা। সহ-সভাপতির পদ পাওয়া দোলন পদত্যাগপত্রে উপজেলা যুবলীগের সভাপতি হিসেবে সম্মেলন করার পর মূল দলের রাজনীতিতে আসার ইচ্ছা প্রকাশ করেন। আর যুগ্ম সাধারণ স¤পাদকের পদ পাওয়া মো. মাসুদ মিয়া শারীরিক অসুস্থতার কথা পদত্যাগপত্রে উল্লেখ করেন। যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। তবে আগের কমিটিতে আমি সহ-সভাপতি ছিলাম। আর নতুন কমিটি আমাকে তিন নম্বর যুগ্ম সাধারণ স¤পাদক করা হয়েছে। কমিটি গঠনের ক্ষেত্রে জ্যেষ্ঠতা না মানাও পদত্যাগের অন্যতম কারণ বলে জানান তিনি।
এদিকে, যুগ্ম সাধারণ স¤পাদকের পদ পাওয়া সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, সম্মেলন থেকে আসার পর জানতে পেরেছি আমাকে যুগ্ম সাধারণ স¤পাদক করা হয়েছে। কিন্তু কমিটির গুরুত্বপূর্ণ পদে জামায়াত-শিবিরের চিহ্নিত লোক জায়গা পাওয়ায় আমার পক্ষে তার সাথে রাজনীতি করা সম্ভব না। আমি ছাত্রলীগের রাজনীতি করে উঠে আসা মানুষ।
এর আগে মঙ্গলবার দিনভর শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সস্মেলন শেষে সন্ধ্যায় আট সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। এতে সাবেক ভাইস চেয়ারম্যান সিতাংশু শেখর ধরকে সভাপতি ও পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত সচিব হাসনাত হোসেনকে সাধারণ স¤পাদক করা হয়।
দলীয় সূত্র জানায়, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ ডন বলয়ে বিভক্ত শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। সম্মেলনে ডন বলয়ের নেতাদের ‘অবমূল্যায়ন’ করায় তাদের মাঝে অসন্তোষ দেখা দেয়। এর ফলে কমিটি ঘোষণার পর পর পদত্যাগের ঘোষণা দেন ডনের অনুসারী এই তিন নেতা।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান বলেন, আমি তাদের পদত্যাগপত্র পেয়েছি। তাদেরকে ডেকে জিজ্ঞেস করব কেন তারা এমনটা করেছে। এরপরে করণীয় নির্ধারণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com