1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

খাসভূমি বন্দোবস্ত নিতে প্রভাবশালীদের পাঁয়তারা বন্ধের দাবি

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

গোবিন্দগঞ্জ প্রতিনিধি ::
ছাতক উপজেলার গোবিন্দগঞ্জে সরকারি খাল ও রাস্তা ভূমি একটি প্রভাবশালী মহল বন্দোবস্ত নেয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট রেকর্ডভুক্ত খাল, রাস্তা ও ভূমি বন্দোবস্তের কার্যক্রম দ্রুত বন্ধের দাবি জানিয়ে গত রবিবার (৬ নভেম্বর) জেলা প্রশাসক বরাবর আবেদন জানিয়েছে গোবিন্দগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতি।
আবেদনপত্রে উল্লেখ, উপজেলার পূর্বরামপুর মৌজার জেএল-২৪৬, খতিয়ান নং-০১, দাগ নং-৩৩, শ্রেণি খাল ও রাস্তা রকম ভূমি কতিপয় প্রভাবশালী মহল বন্দোবস্ত নেওয়ার পাঁয়তারা করছে। উপজেলার গোবিন্দগঞ্জ পেরিফেরি মোকদ্দমা নং- ১০/২০২০-২০২২ নিষ্পত্তি না করে গোপন যোগসাজশে বন্দোবস্তের রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলমান রয়েছে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া স¤পন্ন হলে সরকার ও জনস্বার্থের অপূরণীয় ক্ষতি সাধিত হবে মর্মে আবেদনে উল্লেখ করা হয়।
গোবিন্দগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি অলিউর রহমান চৌধুরী বকুল স্বাক্ষরিত আবেদনপত্রে আরও উল্লেখ করা হয়, বাস্তবতার নিরিখে এসএ রেকর্ডে খাল ও এস ম্যাপে সাংকেতিক কলামে বর্ণিত দাগ নং ৩৩ রাস্তা হিসেবে উল্লেখ আছে। যেহেতু খাল ও রাস্তা উভয়ই বন্দোবস্তযোগ্য নয়, খাল ও রাস্তা স¤পর্কে পরিবেশ আইন-২০০০ এর আলোকে ইজারা কার্যক্রম চিরতরে বন্ধ করা হয়েছে। সে বিষয়ে সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত রয়েছে। তাই জরুরি ভিত্তিতে সরকারি ও জনস্বার্থে বর্ণিত রেজিস্ট্রেশন প্রক্রিয়া দ্রুত বন্ধের দাবি জানায় গোবিন্দগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com