1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:১৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সব দেশকেই রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে

  • আপডেট সময় রবিবার, ৬ নভেম্বর, ২০২২

সুনামকণ্ঠ ডেস্ক ::
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং করোনা মহামারির কারণে বিশ্বব্যাপী সব জিনিসের দাম বেড়ে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার ধাক্কা আমাদের দেশে এসেও পড়ছে। মূল্যস্ফীতির জন্য সব দেশই আজ হিমশিম খাচ্ছে। প্রত্যেকটি দেশকে রিজার্ভ ব্যবহার করেই চলতে হচ্ছে। আমাদেরও (রিজার্ভ ব্যবহার) করতে হচ্ছে এবং সেটা দেশের মানুষের জন্য।
শনিবার (৫ নভেম্বর) সকালে ‘৫১তম জাতীয় সমবায় দিবসের’ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। তিনি গণভবন থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।
সরকারকে উচ্চমূল্যে সার, জ্বালানি তেল এবং ভোজ্য তেল কিনতে হচ্ছে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি সেদিকে লক্ষ্য রেখে সবাইকে মিতব্যয়ী এবং সঞ্চয়ী হওয়ার আহ্বান পুনর্ব্যক্ত করেন।
খাদ্য উৎপাদন বৃদ্ধির পাশাপাশি দেশকে আরও এগিয়ে নিতে জনগণকে একত্রিত করে সমবায় গঠনের মাধ্যমে কার্যক্রম পরিচালনার জন্য দেশের যুব সমাজের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী।
তিনি বলেন, আমাদের যুব সমাজকে এগিয়ে আসতে হবে। যদি যুব সমাজ এগিয়ে এসে সমগ্র গ্রাম ও মানুষকে এক করে সমবায়ের মাধ্যমে কার্যক্রম চালাতে পারেন, তাহলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো। কারণ সবারই একটা দায়িত্ব থাকবে।
তিনি যুব সমাজকে চাকরির পেছনে না ছুটে বরং সমবায় গঠনের মাধ্যমে খাদ্য উৎপাদন যেমন হাঁস-মুরগি পালন, মাছ চাষ ও অন্যান্য কাজে যুক্ত হওয়ার পরামর্শ দেন।
সরকার কর্তৃক স্থাপিত ১শ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলের কথা উল্লেখ করে সরকার প্রধান বলেন, আপনারা (যুব সমাজ) সেখানে খাদ্য প্রক্রিয়াকরণ কারখানা স্থাপন করতে পারেন, যা শুধু স্থানীয় চাহিদাই মেটাবে না, বিদেশেও রফতানি করা সম্ভব হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি বিশ্বাস করি, সমবায়ের মাধ্যমে দেশ কাক্সিক্ষত অর্থনৈতিক সাফল্য অর্জন করতে পারে। তিনি কোভিড -১৯ মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পাশাপাশি নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞার কারণে দেশে যে সংকট তৈরি হয়েছে তা কাটিয়ে উঠতে সকলকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com