1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জঙ্গিবাদ এখন পুরোপুরি নিয়ন্ত্রণে : আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

  • আপডেট সময় শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন, জনগণ একই প্ল্যাটফর্মে এসে জঙ্গিবাদ দমনে কাজ করেছে। সবাই সুষ্ঠুভাবে কাজ করায় জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছি। জঙ্গিবাদ এখন পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।
শুক্রবার (৪ নভেম্বর) সকালে সুনামগঞ্জ শহরের ওয়েজখালি এলাকায় পুলিশের ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এরপর তিনি সুনামগঞ্জ সদর মডেল থানায় পুলিশ শপিং মলেরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
আইজিপি বলেন, জঙ্গি ও সন্ত্রাস মোকাবিলায় আমরা সবসময় এগিয়ে রয়েছি। জঙ্গিদের বিরুদ্ধে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপারেশন চালানো হচ্ছে। জঙ্গিদের যেকোনও অপারেশনের আগেই আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একটি পেশাদার বাহিনী। এ বাহিনীর সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে। পুলিশ প্রশিক্ষণ মডিউল অনুযায়ী দায়িত্ব পালন করে, আইন ও বিধির আলোকে ব্যবস্থা নেয়। বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।
নিজের শৈশব স্মরণ করে পুলিশ মহাপরিদর্শক বলেন, আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণের পর সুনামগঞ্জ জেলায় আমার প্রথম সফর। আমি সুনামগঞ্জের সন্তান, এই হাওর এলাকার সন্তান। হাওরের মাটির সঙ্গে, পানির সঙ্গে মিলেমিশে আমি বড় হয়েছি। হাওরের ঢেউয়ে সাঁতার শিখেছি। হাওর এলাকার মানুষ সংগ্রামী। তাদের সঙ্গে আমি বড় হয়েছি। এখানে এলে মনে হয় আমি মায়ের কাছে এসেছি, মাটির কাছে এসেছি।
প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে আইজিপি বলেন, আমার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে প্রধানমন্ত্রী আমাকে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান নিযুক্ত করেছেন। আমি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিও আমি কৃতজ্ঞ। এ সময় তিনি সুনামগঞ্জবাসীকে শুভেচ্ছা জানান এবং তাদের দোয়া কামনা করেন।
এছাড়া পর্যটকদের নিরাপত্তায় সুনামগঞ্জে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম সম্প্রসারণ করার জন্য উদ্যোগ নেওয়া হবে বলে জানান আইজিপি।
পরে সুনামগঞ্জ পুলিশ লাইনসে সুনামগঞ্জ সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে জেলার পুলিশ অফিসার ও ফোর্সের সঙ্গে এক বিশেষ কল্যাণ সভায় যোগ দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এ সময় সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহসহ পুলিশ অফিসার ও ফোর্স সভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com