1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্যানক্রেড হাসপাতালে সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরতলির ধারারগাঁও এলাকায় স্যানক্রেড হাসপাতালে সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে স্যানক্রেড হাসপাতালের কমিউনিটি প্যারামেডিক হল রুমে ‘ব্রেস্ট ক্যান্সার শনাক্তকরণ’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।
স্যানক্রেড হাসপাতাল ও আস্থা প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আস্থা প্রকল্পের সিনিয়র অফিসার মো. রহমত আলী। উপস্থিত ছিলেন স্যানক্রেড হাসপাতালের আর.এম.ও ডা. মুজিবুর রহমান।
সেমিনার পরিচালনা করেন স্যানক্রেড প্যারামেডিক ইনস্টিটিউটের অধ্যক্ষ পলাশ চিছাম। সেমিনারে ব্রেস্ট ক্যান্সার শনাক্তকরণ বিষয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেন বলেন, ব্রেস্ট ক্যান্সার একটি মারাত্মক ব্যাধি। এই রোগ শনাক্তকরণে সচেতন হতে হবে সকলে। কমিউনিটি প্যারামেডিক চিকিৎসকেরা তাঁদের নিজ নিজ এলাকায় শনাক্তকরণে সচেতনতা সৃষ্ট করতে মানুষকে এই বিষয়ে গুরুত্ব দিয়ে বুঝাতে হবে। তিনি বলেন, কমিউনিটি প্যারামেডিকগণ তাঁদের দক্ষতা দিয়ে প্রত্যন্ত এলাকায় গিয়ে চিকিৎসা সেবা দেওয়া বিশেষ প্রয়োজন। এতে তৃণমূল পর্যায়ের রোগীরা সহজে চিকিৎসা সেবা পাবেন। হাওরপাড়ের রোগীদের সরাসরি চিকিৎসাসেবা দিতে উৎসাহ প্রদান করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com