1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাতকে লাফার্জ-হোলসিম কর্তৃক খোলাবাজারে চুনাপাথর বিক্রির প্রতিবাদ : অর্ধদিবস হরতাল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

ছাতক প্রতিনিধি ::
ছাতকে লাফার্জ হোলসিম সিমেন্ট কারখানা কর্তৃক ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রির প্রতিবাদে অর্ধদিবস হরতাল ও সকাল-সন্ধ্যা নৌ-পথ অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধবেলা হরতাল পালন করা হয়। সকাল থেকেই বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ রাজপথের পয়েন্টে-পয়েন্টে পিকেটিং করেন। সকাল ১০টার দিকে শহরের শহীদ মিনার চত্বরে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। শহরে বিভিন্ন পয়েন্টে ব্যবসায়ীরা লাফার্জ হোলসিম বিরোধী খ–খ- মিছিল করতে দেখা গেছে।
অপরদিকে নদীপথে অবরোধ চলাকালীন সুরমা নদীতে কোন ধরনের নৌ-যান চলাচল করতে দেখা যায়নি। লাফার্জ ঘাটে পণ্য লোডিং-আন লোডিং বন্ধ ছিল। নৌ-পথ অবরোধের কারণে এখানের ব্যস্ততম সুরমা, পিয়ান ও চেলা নদীতে বিরাজ করছিল স্থবিরতা।
ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে এ অর্ধদিবস হরতাল ও সকাল-সন্ধ্যা নৌ-পথ অবরোধ কর্মসূচি পালন করা হয়।
হরতাল শেষে অনুষ্ঠিত পথসভায় ছাতক লাইমস্টোন ই¤েপাটার্স এন্ড সাপ্লায়ার্স গ্রুপের প্রেসিডেন্ট ও ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী বলেন, অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রি বন্ধ না হওয়া পর্যন্ত লাফার্জ হোলসিমের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে। আগামী ২৯ অক্টোবরের মধ্যে লাফার্জ হোলসিম তার অবৈধ কার্যক্রম ক্রাশিং চুনাপাথর উৎপাদন এবং খোলাবাজারে বিক্রি স্থায়ীভাবে বন্ধ না করলে আগামী ৩০ অক্টোবর থেকে অনির্দিষ্ট কালের জন্য নৌ-পথ অবরোধের ঘোষণা করেন তিনি। এ অঞ্চলের ব্যবসায়ী-শ্রমিকের অধিকার রক্ষায় লাফার্জবিরোধী এ আন্দোলন সফল করার জন্য সর্বস্তরের ব্যবসায়ী, শ্রমিক ও জনতার প্রতি আহবান জানান তিনি।
ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব হাজী আবুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, ব্যবসায়ী সৈয়দ আহমদ, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলু মিয়া চৌধুরী, লাইমস্টোন ই¤েপাটার্স এন্ড সাপ্লায়ার্স গ্রুপের জেনারেল সেক্রেটারি অরুণ দাস, ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সেক্রেটারি সামছু মিয়া, ব্যবসায়ী হাজী আব্দুল হাই আজাদ, মাওলানা আকিক হুসাইন, আলী আমজদ, হাজী সুজন মিয়া, মিলন সিংহ, বাবুল মিয়া, প্রভাষক ফখর উদ্দিন স্বপন, ইউপি সদস্য শফিক আলী, কামরুজ্জামান কামরুল প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com