1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিএনপি’র দুই গ্রুপ মুখোমুখি : সংঘাতের আশঙ্কা

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

দিরাই প্রতিনিধি ::
বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খান আগামী বুধবার দিরাই আসছেন। তার আগমনকে কেন্দ্র করে দিরাই বিএনপির দুই পক্ষ একই সময়ে একই স্থানে কর্মসূচি ঘোষণা করেছে। এই অবস্থায় যে কোনো সময় সংঘাত-সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কা করছেন স্থানীয়রাা।
দলীয় সূত্রে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খান বুধবার সকালে শ্যামারচর বাজারে কৃষকদের মাঝে বীজ বিতরণ ও দুপুরে আব্দুস শহীদ চৌধুরী স্মরণে শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জেলা বিএনপির উপদেষ্টা, যুক্তরাজ্য প্রবাসী তাহির রায়হান চৌধুরী পাভেল এ অনুষ্ঠানের আয়োজন করেন। তিনি ইতিমধ্যে নিজ সমর্থকদের নিয়ে অনুষ্ঠান সফল করতে দিরাই-শাল্লা চষে বেড়াচ্ছেন। অপরদিকে স্থানীয় বিএনপিকে পাশ কাটিয়ে কোন অনুষ্ঠান করতে না দেওয়ার ঘোষণা দিয়েছেন নেতাকর্মীরা। এ অবস্থায় দু’পক্ষে উত্তেজনা বিরাজ করছে।
দলীয় সূত্র আরও জানায়, গত নির্বাচনে সারাদেশেই বিএনপির বিকল্প প্রার্থী প্রস্তুত রাখা হয়েছিল। তেমনি দিরাই-শাল্লা আসনে নাছির উদ্দিন চৌধুরীকে মূল প্রার্থী এবং সুনামগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা তাহির রায়হান চৌধুরী পাভেলকে বিকল্প প্রার্থী হিসেবে রাখা হয়। তবে নাছির চৌধুরী নির্বাচন করেন। এরপর থেকে
আগামী নির্বাচনে প্রার্থী হিসেবে তাহির রায়হান চৌধুরী পাভেল দিরাই-শাল্লায় নির্বাচনী মাঠ প্রস্তুত করতে কাজ করে যাচ্ছেন। নজরুল ইসলাম খান, তাহির রায়হান চৌধুরী পাভেলের আমন্ত্রণে দিরাই আসছেন এটা মেনে নিতে পারছে না দিরাই উপজেলা বিএনপি। এ নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনীতির মাঠ।
এ ব্যাপারে তাহির রায়হান চৌধুরী পাভেল বলেন, বুধবার বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খানসহ জেলা নেতৃবৃন্দ দিরাই আসবেন। আমার বাবা দিরাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত আব্দুস শহীদ চৌধুরী স্মরণে শোকসভা ও স্থানীয় কৃষকদের মাঝে কৃষকদলের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানে। তবে আমাদের বীজ বিতরণ অনুষ্ঠান সময় স্বল্পতার জন্য স্থগিত করা হয়েছে। পরবর্তীতে বীজ বিতরণ করা হবে। তিনি বলেন, এটা বিএনপির কোনো প্রোগ্রাম নয়।
দিরাই উপজেলা বিএনপির সাধারণ স¤পাদক আব্দুর রশিদ চৌধুরী বলেন, কেন্দ্রীয় নেতা দিরাই আসবেন আমরা এ বিষয়টিকে স্বাগত জানাই। তবে বিএনপির কমিটিকে পাশ কাটিয়ে অন্য একটি গ্রুপের অনুষ্ঠানে তিনি আসবেন তা আমরা মেনে নিতে পারবো না। গঠনতন্ত্র অনুযায়ী স্থানীয় বিএনপিকে পাশ কাটিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দিরাই আসতে পারেন না। এ ব্যাপারে আমরা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সভাপতি-স¤পাদককে অবহিত করেছি। দিরাইয়ে বিএনপিকে বাদ দিয়ে বিএনপির নেতাদের কোনো অনুষ্ঠান করতে দেওয়া হবে না। আমরা মঙ্গলবার এবং বুধবার দিরাই এবং শ্যামারচর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছি। কর্মসূচি সফল করতে ইতোমধ্যে নেতাকর্মীরা মাঠে কাজ করছেন। তিনি বলেন, যে কোনো মূল্যে দলের গঠনতন্ত্রবিরোধী কাজ প্রতিহত করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com