1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তিন গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধ শতাধিক

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
প্রতীকী ছবি

তাহিরপুর প্রতিনিধি ::
তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের পাটলাই নদীতে বিআইডব্লিউটিএর টোল উত্তোলন নিয়ে তিন গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে অর্ধ শতাধিক লোকজন আহত হয়েছে। এর মধ্যে ২৬ জনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতরা স্থানীয়ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শ্রীপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
সোমবার সকালে উপজেলার শ্রীপুর বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। দেশীয় অস্ত্র¿ নিয়ে প্রায় দু’ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের আহতরা হলেন- তরং গ্রামের রনিক, স¤্রাট, লোকমান, নজির, রুকন, আনোয়ার, কুড়েপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য শাহানুর মিয়া, মুরাদ মিয়া, কবির মিয়া, মোরছালিন, তানজিল, তারিকুল, সামু, খলিল, হাসান মিয়া প্রমুখ।
স্থানীয় সূত্রে জানা যায়, পাটলাই নদীতে বিআইডব্লিউটিএ’র নামে নদীতে কয়লা ও চুনাপাথরবাহী নৌযান থেকে গত কয়েক মাস ধরে টোল আদায় করে আসছিলেন তরং ও নয়াবন্দ গ্রামের সামাদ ও রিফাত গং। গত কয়েকদিন আগে বিআইডব্লিউটিএ’র লিজ গ্রহীতা আশরাফুজ্জামান রনি তাদের বাতিল দিয়ে নতুন করে মন্দিয়া গ্রামের সাজিনুর মেম্বারের ছেলে জিলানী গংদের টোল আদায় করার দায়িত্ব দেন। এ নিয়ে তাদের মধ্যে কয়েকদিন ধরে ফেসবুক ও মোবাইলফোনে হুমকি ধামকি চলছিল। এরই জের ধরে গত রবিবার (২৩ অক্টোবর) বিকালে সাজিনুরের ছেলে জিলানী সামাদ তালুকদারকে মোবাইলফোনে হুমকি ও গালিগালাজ করেন। সোমবার সকালে তরং গ্রামের সামাদ তালুকদার ও শিবরামপুর গ্রামের আকিক মোড়লের মধ্যে এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তরং, শিবরামপুর ও কুড়েপাড়া গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শ্রীপুর বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে প্রায় দু’ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে বাজারের সকল দোকানপাট বন্ধ করে রাখেন ব্যবসায়ীরা। সংঘর্ষকালে বাজারের বেশ কয়েকটি দোকানঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ ব্যাপারে জানতে পাটলাই নদীর বিআইডব্লিউটিএ’র ইজারাদার আশরাফুজ্জামান রনির মোবাইলফোনে একাধিক বার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।
তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন জানান, সংঘর্ষের সংবাদ পেয়েই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাজারে পুলিশ মোতায়েন রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com