1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১৮ বছর পর মাঠে গড়াল ফুটবল লিগ

  • আপডেট সময় শনিবার, ৮ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার ::
দীর্ঘ ১৮ বছর পর সুনামগঞ্জের মাঠে গড়াল ১ম বিভাগ ফুটবল লিগ। শনিবার (৮ অক্টোবর) বিকেল ৩টায় সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে মেসার্স হক ব্রিক্স ১ম বিভাগ ফুটবল লিগের উদ্বোধন করেন সুনামগঞ্জ – ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
২০০৪ সালের পর থেকে নানা জটিলতায় সুনামগঞ্জে পূর্ণাঙ্গ ফুটবল লিগ অনুষ্ঠিত হয়নি। দীর্ঘ ১৮ বছর পর পূর্ণাঙ্গ ফুটবল লিগ আয়োজন হচ্ছে মেসার্স হক ব্রিকসের সত্ত্বাধিকারী মো. জিয়াউল হকের পৃষ্ঠাপোষকতায়। লিগের ব্যবস্থাপনায় রয়েছে জেলা ফুটবল এসোসিয়েশন।
ফুটবল লিগের বর্ণাঢ্য উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের এমপি অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ। তিনি তার বক্তব্যে বলেন, আমরা তরুণদের হাতে মাদকের পরিবর্তে বই তুলে দিতে চাই। ফুটবল খেলায় উদ্বুদ্ধ করতে চাই। তাদের হাতে ক্রিকেটের ব্যাট-বল তুলে দিতে চাই। যাতে তরুণেরা বিপৎগামী না হয়, মাদকের ছোবলে যাতে তরুণেরা আক্রান্ত না হয়, সেই জন্য তাদেরকে খেলাধূলায় প্রেরণা যোগাতে হবে। তারা যেন সমাজে আলোকিত মানুষ হতে পারে।
তিনি আরও বলেন, দীর্ঘদিন পর এই সুনামগঞ্জের মাঠে আজ ফুটবল লিগ অনুষ্ঠিত হচ্ছে। ফুটবল লিগ ও ক্রিকেট লিগের সুনামগঞ্জের গৌরবোজ্জ্বল ইতিহাস আছে। আমাদের শৈশব-কৈশোরে এই সুনামগঞ্জ স্টেডিয়ামে কোনো গ্যালারি ছিল না। এই সময়কালে আজাদী, মোহামেডামের খেলা দেখতে বিভিন্ন স্থানের মানুষের আগমন হতো। দেশের অনেক জেলায় ক্রিকেট লিগ হতো না, তখন সুনামগঞ্জে ক্রিকেট লিগ হতো। এই মাঠ সুনামগঞ্জের মানুষের বিনোদনের জায়গা। আজ ফুটবল লিগ অনুষ্ঠানের মাধ্যমে আগামীতে এই ফুটবলের ঐতিহ্য ফিরিয়ে আনতে পারবো। আমরা ক্রিকেটের ঐতিহ্য ও ফিরিয়ে আনতে চাই।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি জুনেল আহমদ রাজরান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি পারভেজ আহমদ, সহ-সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রাজা, পৌর প্যানেল মেয়র আহমদ নুর, মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দিলারা বেগম। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি হোসেন আহমদ রাসেল।
উদ্বোধন শেষে খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করেন অতিথিবৃন্দ। পরে বেলুন উড়িয়ে ফুটবল লিগের উদ্বোধন করা হয়। প্রথম দিন খেলায় অংশ নেয় আবাহনী এফসি বনাম টার্গেট স্পোর্টিং ক্লাব। লিগে ১০টি টিম অংশগ্রহণ করছে। টিমগুলো হল- আবাহনী এফসি, মোহামেডান ¯েপার্টিং ক্লাব, শাহবাগ ¯েপার্টিং ক্লাব, সামিউন এফসি, টার্গেট ¯েপার্টিং ক্লাব, হিড়িক গ্রুপ ¯েপার্টিং ক্লাব, রিয়েল বেঙ্গল ক্লাব, ফ্যান্টম এফসি, রাগীব রাবেয়া ¯েপার্টিং ক্লাব ও জহিরুল এফসি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com