1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

লাউ গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
পুরানো ছবি

স্টাফ রিপোর্টার ::
অভাবের সংসারের স্বচ্ছলতা আনতে ৩৭ শতক জমিতে লাউ চাষ করেছিলেন কৃষক জহুরুল ইসলাম কাজল। তবে পূর্ব শত্রুতার জের ধরে সোমবার ভোরে তার জমির সব গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের ঝরঝরিয়া শনিঘাড়া এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধার সন্তান জহুরুল ইসলাম কাজল ৩ জনকে অভিযুক্ত করে সুনামগঞ্জ সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে এএসআই কামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জহুরুল ইসলাম কাজল বলেন, আমি ধার-দেনা করে টাকা এনে ৩৭ শতক জায়গার মধ্যে লাউ বাগান করেছি। কিন্তু সোমবার ভোরে রমিজ উদ্দিন তার বাবা রফিকুল ইসলাম ও মামুন মিয়া মিলে আমার বাগানে অনধিকার প্রবেশ করে লাউ গাছ কেটে প্রায় দেড় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করেছে।
জমির রেকর্ডিয় মালিক ইসমাইল সরকার বলেন, রফিকুল ইসলাম একই জমি দুই বার বিক্রি করে এলাকার শান্তি বিনষ্ট করছে।
এদিকে নিরীহ কৃষকের এমন ক্ষতি করার প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করেছেন। তারা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। মানববন্ধনে বক্তব্য রাখেন মন্তাজ আলী, মোশাহিদ আলী, বাচ্চু মিয়া, রমজান আলী, আবু তাহের, সিদ্দিক মিয়া, সাইফুল ইসলাম, ইসমাইল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন মুরছালিন আহমদ, শাহআলম, শামীম মিয়া, রুবেল আহমদ, নুর ইসলাম, মনির উদ্দিন, কাজল, মনিরুজ্জামান প্রমুখ।
সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিখার উদ্দিন চৌধুরী বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com