1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ১২:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জোট-মহাজোটের বাইরে বিকল্প শক্তি প্রতিষ্ঠা করতে হবে

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আওয়ামী লীগ মধ্যবিত্ত দল থেকে লুটেরা বাহিনীতে পরিণত হয়েছে। দলে ক্যাডারবাহিনী তৈরি হয়েছে। দেশ নিয়ন্ত্রণ করছে অপরাধীচক্র। এসব থেকে দেশকে উদ্ধার করতে হবে।
সোমবার সকাল ১০টায় সুনামগঞ্জ শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সুনামগঞ্জ জেলা শাখা এই সমাবেশের আয়োজন করে।
সিবিপি নেতা মুজাহিদুল ইসলাম সেলিম আরও বলেন, এই সরকার জনসমর্থন ছাড়া রাজনীতি করছে। তাদের রক্ষা করতে প্রাণভোমরা যার হাতে দিয়েছেন তারা যেকোন সময় ফেলে দিতে পারে। দেশে ভাগবাটোয়ারা খেলা শুরু হয়েছে। এসব থেকে জাতিকে রক্ষা করতে ভাতের লড়াই ভোটের লড়াই আমাদের চালিয়ে যেতে হবে। অন্তর্বর্তীকালীন সরকারের মাধ্যমে নির্বাচন দিতে হবে। দেশ এখন দুই ভাগে ভাগ হয়েছে, একদিকে রয়েছে ৯৯ শতাংশ মানুষ; যারা মধ্যবিত্ত, নিম্নবিত্ত, শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ। অন্যদিকে রয়েছে ১ শতাংশ বিত্তবান, যারা লুটেরা। প্রত্যেক সরকারই বাজার অর্থনীতি চালু করেছে। ঢালাও বাজার অর্থনীতি। বাজারকেই যদি সবকিছু করতে দাও তাহলে সরকারের দরকার কি। অর্থনীতি উৎপাদন ও সমবায়ের ভিত্তিতে সমন্বয় করতে হবে। গণবণ্টন ব্যবস্থা চালু করতে হবে। আওয়ামী লীগ ও বিএনপির পাওয়ার এজেন্ডা দিয়ে দেশের মঙ্গল হবে না। ১৫ লাখ টাকার গাড়িতে ৫ টাকা টেক্স বাড়িয়ে দাও, গরিবের ৪০ টাকার চালে ৫ টাকা বাড়ানো হয় কেনো। দেশে গরীব শোষণনীতি রয়ে গেছে। দর্শক গ্যালারিতে না থেকে আমাদের খেলার মাঠে নামতে হবে। জনগণের ভোট ও ভাতের সংগ্রাম রোধ করার জন্য সরকার মানুষের কণ্ঠস্বর রোধ করছে। নিপীড়নের স্ট্রিমরোলার চালিয়ে তাদের দমন করার চেষ্টা করছে। দেশে চলছে ফ্যাসিস্ট দুঃশাসন। দুঃশাসন হটাতে হবে, ব্যবস্থা বদলাতে হবে, জোট-মহাজোটের বাইরে বিকল্প শক্তি প্রতিষ্ঠা করতে হবে। এ কাজে কমিউনিস্ট পার্টিকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পার্টিকে সেজন্য প্রস্তুতি নিতে হবে।
মুজাহিদুল ইসলাম সেলিম আরও বলেন, দেশ এখন মুক্তিযুদ্ধের ধারায় নেই। বঙ্গবন্ধু বলেছিলেন দেশ চলবে সমাজতন্ত্রের ধারায়। খন্দকার মোশতাক মুক্তিযুদ্ধের চার মূলনীতি নষ্ট করে দিয়ে গেছে। জিয়াউর রহমান এই পথ একেবারে বন্ধ করে যায়। মুক্তিযুদ্ধের ধারায় দেশকে ফিরিয়ে আনতে হবে। এটা বিএনপি তো পারবেই না, আওয়ামী লীগ দিয়েও হবে না। এজন্য মানুষকে জাগাতে হবে। মুক্তিযুদ্ধের ধারায় দেশকে ফেরাতে না পারলে দেশ এগুবে না।
ডাকসুর সাবেক এই ভিপি আরও বলেন, দেশে এখন বাজার অর্থনীতি চলছে। আটার দাম, চালের দাম, সয়াবিনের দাম বাড়ছে। মানুষের প্রকৃত আয় কমছে। মানুষ দরিদ্র হচ্ছে। সবই নাকি বাজার নিয়ন্ত্রণ করছে। বাজারই যদি সব নিয়ন্ত্রণ করে তাহলে সরকার থেকে কি লাভ। সরকারে চলে গেলেই হয়।
আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ছিল একদলীয়। ১৫৪জন এমপি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সরকার গঠন করতে দরকার ১৫১জন এমপি। সে অনুযায়ী আর ভোট না হলেও সরকার গঠন করতে পারত আওয়ামী লীগ। তাহলে এটা হলো বিনাভোটের সরকার। এখন দলীয় কর্মীদের ওপর আর আওয়ামী লীগের ভরসা নেই। মধ্যরাতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভোট হয়ে যায়।
সুনামগঞ্জের প্রবীণ রাজনীতিক রমেন্দ্র কুমার দে মিন্টুর সভাপতিত্বে ও জেলা সিপিবির সভাপতি এনাম আহমেদের সঞ্চালনায় সুধী সমাবেশে প্রবীণ শিক্ষক ধূর্জটি কুমার বসু, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি শীলা রায়, জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল লেইস, জেলা খেলাঘর আসরের সভাপতি বিজন সেন রায়, সুনামগঞ্জ মুক্তিসংগ্রাম স্মৃতি ট্রাস্টের সাধারণ সম্পাদক সালেহ আহমদ, জেলা গণতান্ত্রিক আইনজীবী সমিতির আহ্বায়ক রুহুল তুহিন, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য, কবি ও লেখক ইকবাল কাগজী, সাংবাদিক পঙ্কজ কান্তি দে, সিপিবির সাবেক কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন, আইনজীবী প্রসেনজিৎ দে, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের জেলা যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক মাহবুবুল হাসান, সাবেক ছাত্রনেতা দুর্জয় দাস, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মনি, সাধারণ সম্পাদক নিমাই সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com