1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২১ জুন ২০২২, ০৯:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

“আমরা কতিপয় তরুণ সাহিত্যসেবী”র স্মৃতিচারণমূলক সংকলন প্রকাশের উদ্যোগ

  • আপডেট সময় রবিবার, ৫ জুন, ২০২২

“সত্তর ও আশির দশকে সুনামগঞ্জে সাহিত্য চর্চা এবং আমরা কতিপয় তরুণ সাহিত্যসেবী”-এর স্মৃতিচারণমূলক সংকলন প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে গত শুক্রবার (৩ জুন) ঢাকার ইস্কাটনের বিয়াম মিলনায়তনে প্রথম সভা অনুষ্ঠিত হয়।
মুতাসিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় “আমরা কতিপয় তরুণ সাহিত্যসেবী” সংক্রান্ত স্মৃতিচারণমূলক সংকলন প্রকাশনায় একমত পোষণ করা হয় এবং দেশে বিদেশে “সাহিত্যসেবী”র সদস্যদের সাথে যোগাযোগ করে লেখা সংগ্রহসহ সার্বিক পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় ৫ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠনের প্রস্তাব করা হয়। প্রস্তাবিত কমিটি দেশে-বিদেশে থাকা সদস্যদের মতামত ও পরামর্শে ভারচুয়াল মিটিংয়ে উপস্থাপনের মাধ্যমে চূড়ান্ত করা হবে। প্রস্তাবিত কমিটিতে রয়েছেন- আহ্বায়ক ড. মোহাম্মদ সাদিক, যুগ্ম আহ্বায়ক আশরাফ আহমদ, সাইদা নাইম জাহান বিউটি, সদস্য সচিব মুতাসিম আলী, প্রচার সচিব সায়েজ বদরুল।


সভার শুরুতে সুনামগঞ্জের সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনের প্রয়াত কীর্তিমানদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভা সমাপ্তির পূর্বে ড. মোহাম্মদ সাদিকের প্রস্তাবনায় স্বাধীনতা পরবর্তী সময়ে সুনামগঞ্জের সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনে বিশেষত আধুনিক কবিতা আন্দোলনে অবিস্মরণীয় অবদানের জন্য সর্বসম্মতিক্রমে কবি মুতাসিম আলীকে সুনামগঞ্জের পক্ষ থেকে করতালির মাধ্যমে অভিনন্দন জানানো হয়। মনোজ্ঞ কবিতাপাঠ ও গানের মাধ্যমে শেষ হয় স্মৃতিচারণ মূলক আয়োজন।
সভায় উপস্থিত ছিলেন মিফতাহ উদ্দিন চৌধুরী রুমী, ড. মোহাম্মদ সাদিক, ইশতিয়াক আহমেদ তিতু, আশরাফ আহমদ, মুতাসিম আলী, হোসনে জাহান চৌধুরী, গোলাম রব্বানী চৌধুরী, জেসমিন আরা বেগম, সাইদা নাইম জাহান বিউটি, সঙ্ঘমিত্রা ভট্টাচার্য্য, সায়েজ বদরুল ও সাব্রী সাবেরীন। – সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com