1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২১ জুন ২০২২, ০৫:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলার সুনামগঞ্জ শহর উপহার দিতে চাই : এমপি মিসবাহ

  • আপডেট সময় শুক্রবার, ৩ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার ::
বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, খেলোয়াড়রা কখনো পরাজিত হয় না। আপনারা যারা অংশগ্রহণ করেছেন সবাই বিজয়ী হয়েছেন, উচ্ছ্বসিত হয়েছেন। কাজেই সবাইকে অভিনন্দন ও অভিবাদন জানাই।
বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক ও বালিকা (অনুর্ধ্ব-১৭) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি পীর মিসবাহ এসব কথা বলেন।
এমপি মিসবাহ আরও বলেন, এক সময় এই মাঠে এসে অনেক তারকা প্লেয়ার খেলেছেন। তখনকার সময়ে এতো উন্নত গ্যালারি ছিলনা, ভালো প্যাভিলিয়ন ছিলনা। এখন সব হয়েছে কিন্তু সেই খেলা এখন আর নাই। আমরা হারানো গৌরব ফিরে পেতে চাই। তরুণদের হাতে ব্যাট-বল দেখতে চাই। আমরা তরুণদের হাতে মাদক দেখতে চাই না। আমরা চাই না শহরে ইভটিজিং হোক, আমরা চাই তরুণরা হাতে ব্যাট, পায়ে বল নিয়ে ঘুরে বেড়াক। হাতে কবিতার বই নিয়ে ঘুরে বেড়াক। শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলার সুনামগঞ্জ শহর উপহার দিতে চাই।
এমপি পীর মিসবাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের জন্য ক্রীড়াঙ্গন উন্মুক্ত করে দিয়েছেন। খেলাধুলার জন্য যা যা প্রয়োজন প্রধানমন্ত্রী তাই দিয়েছেন। এব্যাপারে ক্রীড়া সংস্থাকে সহযোগিতায় এগিয়ে আসতে হবে। আপনারা ফুটবল ও ক্রিকেট লীগ চালু করেন। তরুণদেরকে পুলিশ কেনো খুঁজবে? আমরা তরুণদেরকে খেলার মাঠে নিয়ে আসতে চাই।
এমপি মিসবাহ আরও বলেন, সুনামগঞ্জ জেলার ক্রীড়া ক্ষেত্রে ঐতিহ্য রয়েছে। এক সময় সুনামগঞ্জে দেশ-বিদেশের নামকরা খেলোয়াড়দের পদচারণা ছিল। ভারতের বিখ্যাত মোহনবাগান টিমও সুনামগঞ্জ মাঠে খেলেছে। আমাদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। খেলাধুলার মাধ্যমেই যুবসমাজকে রক্ষা করতে হবে।
জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
সহকারী কমিশনার মো. বোরহান উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার উল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ স¤পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আলী আমজদ, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক স¤পাদক সিরাজুর রহমান সিরাজ, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক অমল কর, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা পরিষদের সদস্য সেলিনা আবেদীন, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।
ফাইনাল খেলায় (বালক) জগন্নাথপুর উপজেলাকে ১-০ গোলে হারিয়ে চ্যা¤িপয়ন হয় ধর্মপাশা উপজেলা। (বালিকা) তাহিরপুর উপজেলাকে ১-১ গোলে ড্র হয়ে ট্রাইবেকারে হারিয়ে চ্যা¤িপয়ন হয় সুনামগঞ্জ সদর। খেলা শেষে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ।
সুনামগঞ্জ সদরের (বালিকা) সেরা গোলকিপার ফাতেমা এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার পায় কণা। এছাড়া (বালক) ধর্মপাশার সেরা গোলকিপার সাগর মিয়া এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার পায় হাবিবুল্লাহ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com