1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মানবসৃষ্ট বিপদ পলিথিন বর্জন করতে হবে : অতিরিক্ত সচিব

  • আপডেট সময় সোমবার, ৩০ মে, ২০২২

স্টাফ রিপোর্টার ::
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক মোহাম্মদ আতাউর রহমান বলেছেন, পাটের ব্যবহার বাড়াতে হবে। পলিথিন আমাদের জন্য খুব ক্ষতিকর। পলিথিন মাটি,পানি ও বাতাস নষ্ট করে পরিবেশের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলছে। এর অবাধ ও অবৈধ ব্যবহার বন্ধ করতে হবে। শুধু আইন করে জরিমানা করে নয়। জনগণকে সচেতন করে তুলতে হবে। আইনকে শ্রদ্ধা করতে হবে। ক্ষুদ্র স্বার্থ বিসর্জন দিয়ে মানবসৃষ্ট বিপদ পলিথিন বর্জন করে পাটের ব্যবহার বৃদ্ধি করলে দেশ ও জনগণের জন্য মঙ্গল হবে।
রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এবং পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিধিমালা ২০১৩ এর প্রয়োগ ও বাস্তবায়ন বিষয়ে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব তথ্য তুলে ধরেন।
জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, ডিআরও মোহাম্মদ শফিকুল ইসলাম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি আব্দুল আউয়াল, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জি এম তাশহিজ, জেলা প্রশাসকের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা বিজিত ভূষণ রায় প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com