1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ০৫ অগাস্ট ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দোয়ারায় চালু হল ভ্রাম্যমাণ ভূমি সেবা স্কুল

  • আপডেট সময় মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

আশিস রহমান ::
জমিজমা নিয়ে প্রায়ই সমস্যা দেখা দেয়। অনেক সময় অনাকাক্সিক্ষত ঘটনাও ঘটে। এসব সমস্যা নিয়ে ভূমি অফিসে প্রতিদিনই বিভিন্ন এলাকার ভুক্তভোগীরা নিয়ে আসেন নানা অভিযোগ। প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষ থেকে শুরু করে উচ্চশিক্ষিত সরকারি চাকরিজীবীরাও এই সমস্যায় পড়ে ভূমি অফিসের দ্বারস্থ হচ্ছেন। কিন্তু ভূমি অফিসে কিভাবে কী কী সেবা পাওয়া যায় তা-ই জানেন না বেশিরভাগ ভূমি সেবা প্রত্যাশীরা। সেবা সম্পর্কে না জানার কারণে অনেকেই ভূমি অফিসের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। আবার অনেকে হয়রানির শিকার হচ্ছেন। ভূমি সেবা প্রত্যাশীদের সুবিধার্থে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন দোয়ারাবাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ। ভূমি সেবা সম্পর্কে জানাতে সেবা প্রত্যাশীদের জন্য তিনি চালু করেছেন ভ্রাম্যমাণ ভূমি সেবা স্কুল।
গত ২৫ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে উপজেলার নরসিংপুর ইউনিয়নের নরসিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে ভ্রাম্যমাণ ভূমিসেবা স্কুল কার্যক্রমের উদ্বোধন করেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাংশু কুমার সিংহ। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর প্রমুখ।
এসিল্যান্ড ফয়সাল আহমেদ বলেন, সাধারণ মানুষ যাতে সহজে ভূমি সেবা পেতে পারে সেই লক্ষ্যেই মোবাইল ভূমি সেবা স্কুল চালুর উদ্যোগ নেওয়া হয়। এই স্কুলের মাধ্যমে প্রতি মাসে উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ মানুষকে ভূমি সেবা সম্পর্কে জানানো হবে। ভূমি অফিসের লোকজনদের কাছ থেকে সরাসরি তারা জানতে পারবেন ভূমি সংক্রান্ত সকল প্রাথমিক তথ্য ও সেবা। এতে সেবাপ্রত্যাশীরা তার সেবা স¤পর্কে আরও বেশি সচেতন হবেন।
দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাংশু কুমার সিংহ বলেন, জমিজমা নিয়ে আমাদের দেশে অনেক সমস্যা। এর প্রধান কারণ হচ্ছে আমরা জমিজমা সম্পর্কিত বিধি-বিধান জানিনা। দোয়ারাবাজার উপজেলা ভূমি অফিসকে ধন্যবাদ জানাই। তাদের মোবাইল ভূমি সেবা স্কুল কার্যক্রমের মাধ্যমে সাধারণ মানুষ জমিজমা সম্পর্কে জানতে পারবে। সচেতনতা সৃষ্টি হবে। এতে ভূমিসেবা নিতে সহজ হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com