1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১১ মে ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্মরণসভা : বজলুল মজিদ খসরু ছিলেন প্রতিবাদী, মানবিক, সাহসী মানুষ

  • আপডেট সময় শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার ::
বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু-এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই স্মরণসভার আয়োজন করে বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু স্মৃতি পরিষদ।
এতে সভাপতিত্ব করেন পরিষদের আহ্বায়ক প্রফেসর পরিমল কান্তি দে।
জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন অ্যাড. হুমায়ূন মঞ্জুর চৌধুরী, অ্যাড. আফতাব উদ্দিন, অ্যাড. হোসেন তওফিক চৌধুরী, অ্যাড. আলী আমজদ, অ্যাড. রবিউল লেইস রোকেস, নারীনেত্রী শীলা রায়, অ্যাড. শহীদুজ্জামান চৌধুরী, মেয়র নাদের বখত, নারীনেত্রী গৌরী ভট্টাচার্য্য, দিলারা বেগম, অ্যাড. মতিউর রহমান পীর, অধ্যক্ষ নীলিমা চন্দ, ইশতিয়াক রুপু, অ্যাড. আইনুল ইসলাম বাবলু, পঙ্কজ কান্তি দে, সাবাহ ফারাহ চৌধুরী দিয়া, আশরাফ হোসেন লিটন, অ্যাড. মাসুক আলম, সাংবাদিক উজ্জ্বল মেহেদী, মুক্তাদির আহমদ মুক্তা, অ্যাড. হায়দার চৌধুরী লিটন প্রমুখ।
স্মরণসভায় বক্তারা বলেন, একজন বজলুল মজিদ চৌধুরী খসরুর জীবন ছিল বীরের মতো। বীরেরা বিদায় নেন না, জনমনে, ভাবনায় বেঁচে থাকেন। প্রতিবাদী, মানবিক, সাহসী মানুষ ছিলেন বজলুল মজিদ চৌধুরী খসরু। তিনি কখনো অন্যায়কে প্রশ্রয় দেননি। আজীবন ন্যায়ের পথে থেকে মানুষের উপকার করে গেছেন।
বক্তারা আরও বলেন, অ্যাড. বজলুল মজিদ চৌধুরী ছিলেন সরল-সহজ মানুষ। তাঁর শূন্যতা কখনো পূরণ হবার নয়। আগামী প্রজন্মের কাছে এই বীর যোদ্ধার জীবনগাথা তুলে ধরতে হবে। তাঁর সৃষ্টি এবং স্মৃতিকে বাঁচিয়ে রাখতে হবে।
অপরদিকে, শহরের ষোলঘরের একটি সড়ক বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু’র নামে নামকরণ করা হয়। বৃহস্পতিবার বিকেলে মেয়র নাদের বখত নামফলক উন্মোচন করেন। এ সময় শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com