1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১১ মে ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দ্রব্যের দাম দ্রুত নিয়ন্ত্রণ করা হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি ও সিন্ডিকেট করা যাবে না। কেউ সেটা করার চেষ্টা করলে কঠোরভাবে তা দমন করা হবে। সরকার দ্রুত সময়ের মধ্যে দ্রব্যের দাম নিয়ন্ত্রণ করবে।
শুক্রবার সকালে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের উৎপাদিত পণ্য ট্রাক দিয়ে বড় বড় শহরে নিয়ে ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, পণ্যের দাম যেভাবে বেড়েছে, তা দ্রুত নিয়ন্ত্রণ করা হবে। প্রয়োজনে ভ্যাট মাফ করে বিদেশ থেকে বিনাশুল্কে খাদ্যদ্রব্য আনার ব্যবস্থা করা হবে।
মন্ত্রী এমএ মান্নান আরও বলেন, সরকার দেশের সকল নাগরিকদের ভাতার কথা ভাবছে। যদিও বয়স্ক, বিধবা ও পঙ্গু ভাতাসহ সরকার বিভিন্ন ভাতা প্রদান করে আসছে। এতে উপকার পাচ্ছে মানুষ। প্রতি মাসে কিছু টাকা জমা রাখলে ৬০ বছর বয়সে ভাতার ব্যবস্থা করা হবে। অন্তত পক্ষে কেউ না খেয়ে মরবেনা, ডাল ভাত খেতে পারবেন। প্রধানমন্ত্রী দেশের প্রান্তিক মানুষের কথা চিন্তা করে দিনরাত কাজ করছেন। ইতোমধ্যে দেশের প্রতিটি ঘরে পৌঁছে গেছে বিদ্যুতের আলো। যা অন্যান্য সব দেশে আজও সম্ভব হয়নি। আমরা পদ্মা সেতুর তৈরি করেছি, আরো হবে। সাগরের নিচ দিয়েও রাস্তা তৈরি হবে। শহর গ্রামের মধ্যে কোন পার্থক্য থাকবেনা।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি আরও বলেন, উন্নয়ন ও শান্তির জন্য আগামী নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে হবে। শেখ হাসিনার সরকার ছাড়া দেশের উন্নয়ন-অগ্রগতি সম্ভব নয়। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, একটি দল ভোটে আসবেনা ও নির্বাচন করতে দেবেনা বলছে। কিন্তু ভোট ছাড়া ক্ষমতায় যাওয়ার কোন সুযোগ নেই। আমরা ব্রিটিশদেরকে তাড়িয়েছি, পাকিস্তানিদের মার দিয়ে বিতাড়িত করেছি। জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচিত করবে তারাই দেশ পরিচালনা করবে। অনির্বাচিত কোন দল বা ব্যক্তি ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই।
যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা গয়াছুর রহমানের সভাপতিত্বে ও মাফফুজুর রহমান মাসুম এবং সাইদুল ইসলাম শামীমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাতক – দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। তিনি বলেন, মানুষের যাতায়াতের সুবিধার জন্য বটেরখালে সেতু হবে। লক্ষ্মীপুর এলাকায় একটি হাইস্কুলের প্রয়োজন রয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক স¤পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান তানভির আশরাফী চৌধুরী বাবু, গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি ডিগ্রি অনার্স কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আবদুল ওয়াহিদ মজনু, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু শাহাদাত মোহাম্মদ লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সুন্দর আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম মিঞা।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এএসপি সার্কেল বিল্লাল আহমদ, ছাতক থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপ-পরিদর্শক মহিন উদ্দিন, জেলা আওয়ামী স্বেচ্ছাসেকলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সাহাব উদ্দিন, সিলেট জর্জ কোর্টের এপিপি অ্যাডভোকেট মাসুম আহমদ, অ্যাডভোকেট ছায়াদুর রহমান, সাজিদুর রহমান, আবু কয়েছে, সালিকুর রহমান, বাবুল মিয়া, রফিক মিয়া, দৈনিক উত্তর পূর্ব পত্রিকার বার্তা স¤পাদক তাপস দাশ পুরকায়স্থ, সাংবাদিক হাবিবুর রহমান, দশঘর রাজ্জাকিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোশাহিদ আলী, পালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাবুর রহমান মোস্তাক, লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক, উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাক আহমদ, মাওলানা ফিরোজ আহমদ, জয়নাল আহমদ, মাওলানা সামছুল ইসলাম ও মানিক মিয়া, সহকারী শিক্ষক রেজ্জাদ আহমদ, পরেশ দাস, জাকারিয়া আহমদ, আবদুল বাছিত, খলিলুর রহমান, রহিমা বেগম, প্রার্থনা রাণী চক্রবর্তী, সাফিয়া বেগম ও নাজমিন বেগম, উপজেলা আওয়ামীলীগ নেতা আবদুস সামাদ, উপজেলা যুবলীগের সাংগঠনিক স¤পাদক এইচ এম আরজ আলী, জেলা ছাত্রলীগের সাবেক মানব স¤পদ উন্নয়ন বিষয়ক স¤পাদক এমএ গফফার, ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ স¤পাদক রিপন দাশ, পল্লী বিদ্যুতের পরিচালক শুয়েব আহমদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের সাবেক ছাত্র হাফেজ সাইফুর রহমান রানা। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com