1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সেচ সংকটে বোরো জমি

  • আপডেট সময় শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের গন্ধর্বপুর গ্রামের হাওরে বড় ডহর নামক বিলের পানি ছেড়ে দেয়ায় সেচের পানি সংকটে পড়েছে বিলপাড় এলাকার রোপণকৃত হাজার হাজার একর বোরো জমি। এ বিলের পানি দিয়ে জমি আবাদ করা হয়। একটি মহল মাছ ধরার জন্য বিলের পানি নিচু স্থানে ছেড়ে দেয়ায় পানি সংকটের আশঙ্কায় রীতিমতো দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা। তাই জরুরি ভিত্তিতে বিলের পানি রক্ষা করতে প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়েছে।
এ বিষয়ে বৃহস্পতিবার স্থানীয় গন্ধর্বপুর গ্রামের হাজী নুর রহমানের ছেলে কৃষক জাহাঙ্গীর আলম জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। এতে উল্লেখ করা হয়, গন্ধর্বপুর গ্রামের মৃত প্রাণনাথ সকারের ছেলে জিতু সরকার, আখলিছ মিয়ার ছেলে আলা উদ্দিন, মৃত ইয়ান উল্লার ছেলে জিল হক কালা ও বাগময়না গ্রামের গোলজার মিয়াসহ তাদের লোকজন বিল শুকিয়ে মাছ ধরার জন্য পানি ছেড়ে দিয়েছে। দ্রুত পানি ছাড়া বন্ধ না করলে পানির অভাবে হাজার হাজার একর বোরো জমি নষ্ট হয়ে যাবে। তাই সরেজমিনে দেখে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন প্রতিবাদী কৃষক জাহাঙ্গীর আলমসহ অনেকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com